scorecardresearch

বড় খবর

Asian Games 2018: শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নিলেন পেজ

এশিয়াড শুরুর শেষ মুহূর্তে নিজের নাম প্রত্যাহার করে নিলেন দেশের কিংবদন্তি টেনিস খেলোয়াড় লিয়েন্ডার পেজ। উপযুক্ত বিশেষজ্ঞ ডাবলস পার্টনার না-পাওয়ায় চূড়ান্ত সিদ্ধান্ত নিলেন ১৮টি গ্র্যান্ড স্ল্যামের মালিক।

Asian Games 2018: শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নিলেন পেজ
Asian Games 2018: শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নিলেন পেজ। (ফাইল চিত্র)

আগামিকাল থেকে ইন্দোনেশিয়ায় শুরু অষ্টাদশ এশিয়ান গেমস। এশিয়াড শুরুর শেষ মুহূর্তে নিজের নাম প্রত্যাহার করে নিলেন দেশের কিংবদন্তি টেনিস খেলোয়াড় লিয়েন্ডার পেজ। উপযুক্ত বিশেষজ্ঞ ডাবলস পার্টনার না-পাওয়ায় চূড়ান্ত সিদ্ধান্ত নিলেন ১৮টি গ্র্যান্ড স্ল্যামের মালিক।

সর্বভারতীয় টেনিস সংস্থার পক্ষ থেকে লিয়েন্ডারকে বলা হয়েছিল এশিয়াডে তরুণ খেলোয়াড় সুমিত নাগালের সঙ্গে জুটি বেঁধে খেলতে। রোহন বোপান্না ও দ্বিবীজ শরণকে রাখা হয়েছে অন্য জুটিতে। ভারতীয় পুরুষ  দলের কোচ জিশান আলির পক্ষেও লিয়েন্ডারের সঙ্গে নাগাল অথবা রামকুমার রামনাথনকে দেওয়া ছাড়া অন্য উপায় ছিল না। ঘটনাচক্রে রামনাথন আবার নিয়মিত ডাবলস খেলেন না।

এশিয়াডে পাঁচটি সোনা রয়েছে বছর ৪৫-এর লিয়েন্ডারের। সুমিতের সঙ্গে জুটি নাঁ বাধার যথার্থ কারণ রয়েছে লিয়েন্ডারের। এই মুহূর্তে রীতিমতো খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন সুমিত। এশিয়াডে আসার আগে প্রো সার্কিটে টানা ন’ম্যাচের প্রথম রাউন্ডে বিদায় নিয়েছেন তিনি। অন্যদিকে রামনাথনের সঙ্গে খেলতে না-চাওয়ার প্রসঙ্গে পেজ বলেন, “রামনাথন দুর্দান্ত খেলোয়াড়। ওর সঙ্গে ডাবলসে খেলতে পারলে আমি খুশিই হতাম। কিন্তু সিঙ্গলসে ওর পদক জেতার সুবর্ণ সুযোগ রয়েছে। ওকে ডাবলসে খেলানোর কোনও মানেই হয় না।”

আরও পড়ুন: এশিয়াডে নীরাজ বইবেন দেশের পতাকা

সর্বভারতীয় টেনিস সংস্থার আচরণে রীতিমতো বীতশ্রদ্ধ পেজ। বললেন, “খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, আসন্ন এশিয়ান গেমসে আমি খেলছি না। এটা ভেবে খুব খারাপ লাগছে যে, এতদিন ধরে আমি একজন ডাবলস পার্টনারের অনুরোধ জানিয়েও সুরাহা পেলাম না।” লিয়েন্ডার এও প্রশ্ন তুলেছেন যে, কেন দু’জন বিশেষজ্ঞ ডাবলস জুটিকে এশিয়াডে পাঠানো হল না।

এখানেই শেষ নয়, পেজ বলেছেন যে, বিষ্ণু বর্ধন, পূরব রাজা ও জীবন নেদুনচেঝিয়ানরা এই মরসুমে দুর্দান্ত ভাল ফর্মে রয়েছে। তাঁদের মধ্যে কাউকে এশিয়াডে পাঠানো হলে ভারতীয় দলের শক্তি বাড়ত। এঁদের কেউ সেরা একশোর মধ্যে রয়েছেন বা কেউ সম্প্রতি সেই তালিকায় ছিলেন। লিয়েন্ডার এও বলে দিয়েছেন যে, তাঁর না-থাকায় মিক্সড বা ডাবলস ইভেন্টে ভারতের পদক জয়ের সম্ভাবনায় কোনও প্রভাব ফেলবে না। কোচ জিশান আলির থেকে তিনি রোহন বোপান্নার চোটের খবর নিয়ে নিশ্চিত হয়েছেন যে, রোহন ফিট আছেন। রোহন না-থাকলে তাঁর পক্ষে নাম প্রত্যাহার করা সম্ভব হত না বলেও জানান তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Leander paes pulls out of asian games