বড় খবর

ভারতের ম্যাচ দেখার সময়েই গুরুতর অসুস্থ কিংবদন্তি, ভর্তি করতে হল আইসিইউতে

১৯৬১ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেক ঘটে কিংবদন্তি এই স্পিনারের। ৫৮ টেস্ট ম্যাচে ২৪২টি উইকেট দখল করেছিলেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টেস্ট খেলার সময়েই দুঃসংবাদ আছড়ে পড়ল ভারতীয় ক্রিকেট মহলে। হাসপাতালে ভর্তি হলেন কিংবদন্তি স্পিনার চন্দ্রশেখর। দুর্বলতা এবং কথা জড়িয়ে যাচ্ছিল। সঙ্গেসঙ্গেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কর্ণাটক রাজ্য ক্রিকেট সংস্থার মুখপাত্র বিনয় ম্রুথুনজয়া সংবাদসংস্থা এএনআই-কে এমনটাই জানিয়েছেন। প্রখ্যাত তারকাকে আইসিইউতে রাখা হয়েছে। আপাতত তিনি স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

ক্রিকেটারের স্ত্রী সন্ধ্যা চন্দ্রশেখর জানিয়েছেন, “উনি বেশ ভালো ছিলেন। ভারত-অস্ট্রেলিয়া ক্রিকেট খেলা দেখছিলেন। তবে হঠাৎ করেই উনি জানান দুর্বল বোধ করছেন। কথাও জড়িয়ে যাচ্ছিল। আমরা হাসপাতালে নিয়ে যাই ওঁকে। উনি আপাতত সুস্থ রয়েছেন। দিন দুয়েকের মধ্যেই বাড়িতে ফিরবেন।”

আরো পড়ুন: ১ ওভারে ছয় ছক্কা হাঁকানোর রেকর্ডও রয়েছে শার্দুলের, ব্যাট হাতে তাণ্ডব চালাতে ওস্তাদ

১৯৬১ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেক ঘটে কিংবদন্তি এই স্পিনারের। ৫৮ টেস্ট ম্যাচে ২৪২টি উইকেট দখল করেছিলেন। বোলিং গড়ও ছিল নজরকাড়া ২৯.৭৪। দেড় দশকের লম্বা আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ১৬বার ইনিংসে পাঁচ উইকেট দখল করেছেন। ১৯৭৯ সালে দেশের হয়ে শেষবার খেলেন তিনি। দেশের জার্সিতে তিনি একটি টেস্ট ম্যাচও খেলেন। সেই ম্যাচে ৩৬ রান খরচ করে ৩টি উইকেট সংগ্ৰহ করেছিলেন তিনি।

সত্তরের দশকে বেদি-প্রসন্ন-চন্দ্রশেখর ত্রিমূর্তি ছিলেন ক্রিকেট ইতিহাসের চিরকালীন সুপারস্টার। এর মধ্যে চন্দ্রের অসুস্থতায় দেশের ক্রিকেট সত্যি উদ্বেগে। আপাতত তাঁর আরোগ্য কামনায় দেশের ক্রিকেট মহল।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Legendary spinner chandrasekhar admitted to a bengaluru hospital

Next Story
৭ উইকেট হারিয়ে ধুঁকছে অজিরা, সিরাজ-শার্দুলে ধ্বংস অস্ট্রেলিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com