বড় খবর

বার্সায় অতীত মেসি! ফুটবল রোম্যান্সে ভিলেন লা লিগার কুখ্যাত নিয়ম

বার্সা ছাড়ছেন মেসি। সরকারিভাবে ঘোষণা করে দেওয়া হল ক্লাবের তরফ থেকেই। পরের গন্তব্য কোথায় মহাতারকার?

বার্সেলোনার সঙ্গে দু-দশকের বেশি সম্পর্কের ছিন্ন হতে চলেছে মেসির। আর্জেন্টাইন মহাতারকা এবং বার্সেলোনা দুই পক্ষই নতুন চুক্তিতে সহমত হয়েছিল। তবে লা লিগার বেতন কাঠামো মেসির সঙ্গে নতুন চুক্তিতে অন্তরায় হয়ে দাঁড়াল।

গত গ্রীষ্মেই মেসির সঙ্গে বার্সার চুক্তি শেষ হয়েছিল। নতুন মরশুম শুরুর আগেই মেসির সঙ্গে বার্সার চুক্তি হওয়ার কথা ছিল। মঙ্গলবারই মেসির সঙ্গে বার্সার বৈঠক হয়। সেখানে নতুন চুক্তিতে মেসি সই করতেও রাজি হয়ে যান। তবে লা লিগার নিয়ম অনুযায়ী, সেই চুক্তি অবৈধ হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরো পড়ুন: গর্বের মারাকানায় শচীনকে ছুঁলেন মেসি! সেরার রাজমুকুটে মিলে গেলেন যেন দুই ঈশ্বর

বার্সার সরকারি প্রেস বিবৃতিতে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, দুই পক্ষ চুক্তিতে সহমত হলেও লা লিগার বেতন অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। সেই কারণেই মেসি বার্সা ছাড়তে বাধ্য হচ্ছেন।

নতুন পাঁচ বছরের চুক্তি অনুযায়ী, পূর্বের বেতন থেকে সপ্তাহে অর্ধেক বেতন পেতেন মেসি। বেতন কমিয়েই মেসি বার্সায় থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে লা লিগার নতুন বেতন পরিকাঠামো অনুযায়ী মেসিকে সই করাতে হলে বার্সেলোনাকে অন্যান্য খাতে ব্যাপক অর্থ হ্রাস করতে হত। যা শেষ পর্যন্ত সম্ভব হয়নি।

আরো পড়ুন: চোখের জলে একাকার মেসি-নেইমার! হৃদয় নিংড়ানো দৃশ্যে কাঁদল সবাই, দেখুন ভিডিও

সূত্রের খবর, বার্সেলোনা সরকারিভাবে মহাতারকাকে ছাড়ার ঘোষণা করে দেওয়া আসলে লা লিগা সভাপতির ওপর চাপ তৈরির প্রয়াস। লা লিগা যাতে নিয়ম বদলাতে বাধ্য হয়, সেজন্য পুরো ঘটনার দায় চাপিয়ে দেওয়া হচ্ছে লা লিগার নিয়মের ওপর। চাপ বাড়লে মেসিকে ধরে রাখতে লা লিগা কর্তৃপক্ষ নিয়ম বদলাতে বাধ্য হয় কিনা, সেটাই দেখার।

আরো পড়ুন: ঈশ্বরের হাতেই কোপা! ব্রাজিলকে চূর্ণ করে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

যাইহোক, নিয়ম পরিবর্তন না ঘটলে মেসিকে পাওয়ার বিষয়ে ফেভারিট ম্যাঞ্চেস্টার সিটি এবং প্যারিস সাঁ জা। ম্যান সিটিতে কোচ গুয়ার্দিওলা মেসিকে ইপিএলে খেলতে রাজি করাতে পারেন। আবার মেসি নিজের শৈশবের ক্লাব নিওয়েল ওল্ড বয়েজ-এই ফিরে যেতে পারেন। আপাতত মেসি পর্ব কোথায় সমাপ্ত হয়, সেদিকেই তাকিয়ে ফুটবল মহল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lionel messi barcelona la liga contract argentina

Next Story
আইপিএলে বিঘ্ন ঘটাতে বড়সড় চাল পাকিস্তানের! কড়া নজর রাখছেন সৌরভরাও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com