রোনাল্ডোর অনন্য রেকর্ডে নিজের নাম লেখালেন মেসি

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আর লিওনেল মেসির প্রতিদ্বন্দ্বিতা চলছেই। সিআর সেভেন এখন আর কোনও স্প্যানিশ ক্লাবের সদস্য নন। তিনি আস্তানা বদলেছেন। কিন্তু দুই ফুটবলারের পরিসংখ্যানগত লড়াইতে মেতেই ফুটবলবিশ্ব।

By: Updated: March 18, 2019, 11:24:50 PM

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আর লিওনেল মেসির প্রতিদ্বন্দ্বিতা চলছেই। সিআর সেভেন এখন আর কোনও স্প্যানিশ ক্লাবের সদস্য নন। তিনি আস্তানা বদলেছেন। এখন তিনি ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাসের। অন্যদিকে লিও কিন্তু রয়ে গিয়েছেন তাঁর প্রথম ক্লাব বার্সেলোনাতেই। কিন্তু বিশ্বের অন্যতম দুই সেরা ফুটবলারের পরিসংখ্যানগত লড়াইতে মেতেই ফুটবলবিশ্ব।

রবিবার রাতে মেসির অসাধারণ হ্যাটট্রিকে বার্সেলোনা ৪-১ গোলে রিয়াল বেটিসকে উড়িয়ে দিয়েছে। রোনাল্ডোর মতোই মেসিও এই মরসুমে অসাধারণ ফুটবল খেলছেন। আর এই জয়ের সুবাদে মেসির দল লা-লিগায় মগডালেই বসে রয়েছে। নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে ১০ পয়েন্টে এগিয়ে গিয়েছে তারা। বার্সা ২৮ ম্য়াচ খেলে ৬৬ পয়েন্টে। সমসংখ্যক ম্যাচ খেলে দিয়েগো সিমিওনের শিষ্যরা ৫৬ পয়েন্টে। বার্সেলোনার জার্সিতে সবচেয়ে বেশি জয় ছিনিয়ে আনা ফুটবলার হিসেবেও নিজের নামটা লিখিয়ে নিলেন মেসি। তিনি জাভিকে (৪৭৬) টপকে গেলেন। মেসি ৪৭৭টি ম্যাচে জিতিয়েছেন কাতালান ক্লাবটিকে।

আরও পড়ুন: শেষ আটের লড়াইয়ে রোনাল্ডো-মেসিরা খেলবেন কাদের সঙ্গে?


বেটিসের ফ্যানেরাও মেসির পারফরম্যান্স দেখে তাঁর নামে জয়ধ্বনি দিয়েছে। হ্যাটট্রিকের হাত ধরে মেসি টপকে গিয়েছেন রোনাল্ডোকে। রিয়ালের হয়ে ন’টা মরসুম খেলেছেন সিআর সেভেন। সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি ৪৪টি হ্যাটট্রিক করেছেন। মেসির এখন ৪৫টি হ্যাটট্রিক। কিন্তু মেসি এখনও রোনাল্ডোর একটি রেকর্ড ভাঙতে পারেননি। কিন্তু যেভাবে তিনি খেলছেন তাতে করে দ্রুতই সেই রেকর্ডও হাতছাড়া করবেন পতুর্গিজ জাদুকর। লা লিগায় রোনাল্ডোর ৩৪টি হ্যাটট্রিক রয়েছে। মেসির রয়েছে ৩৩টি। কিন্তু রোনাল্ডো এখন আর লা-লিগার অংশ নন। ফলে মেসির পক্ষে রোনাল্ডোর রেকর্ড ভাঙা সময়ের অপেক্ষা শুধু।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Lionel messi breaks cristiano ronaldos record with hat trick against real betis84511

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং