scorecardresearch

বড় খবর

পেলেকে ছুঁয়ে ফেললেন মেসি, সর্বকালের সেরা কিনা, প্রশ্ন আরো একবার

মেসির স্পটকিক বাঁচিয়ে দেন গোলকিপার জাউমে ডমিনিখ। তবে গোলকিপার বল ঠিকমত গ্রিপ না করতে পারায় রিবাউন্ডে বল চলে আসে।

পেলেকে ছুঁয়ে ফেললেন মেসি, সর্বকালের সেরা কিনা, প্রশ্ন আরো একবার

সর্বকালের সেরা কিনা, তা নিয়ে বিতর্ক রয়েছে। তবে এর মধ্যেই লিওনেল আন্দ্রেস মেসি ছুঁয়ে ফেললেন স্বয়ং পেলেকে। একই ক্লাবের জার্সিতে সর্বাধিক গোলের নিরিখে।

শনিবার ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ২-২ গোলে আটকে গেল বার্সেলোনা। তবে সেই ম্যাচেই মহা নজির গড়ে ফেললেন আর্জেন্টাইন সুপারস্টার। স্যান্তোসের হয়ে পেলে ৬৪৩ গোল করেছিলেন। এতদিন এই রেকর্ড অধরাই ছিল। শনিবার জর্দি আলবার ক্রসে হেডে বল জালে জড়ান মেসি। তারপরেই বার্সার হয়ে মেসির গোলসংখ্যা দাঁড়ায় ৬৪৩টি। তারপরেই ব্রাজিলিয়ান কিংবদন্তির গোলের রেকর্ড স্পর্শ করেন তিনি।

আরো পড়ুন: ইনিয়েস্তার ক্লাবে কোচ হলেন আলেহান্দ্রো, স্প্যানিশ ফুটবলে বড় খবর

মেসির মহারেকর্ডের দিনেই আরো একবার হতাশ হতে হল বার্সাকে। ২-২ গোলে আটকে যাওয়ায় লিগ তালিকায় শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে বার্সার পয়েন্টের ফারাক দাঁড়াল ৮ পয়েন্টে। আতলেতিকো শনিবারই আবার ৩-১ এ হারাল এলচেকে।

বার্সা শনিবার অনেকটাই শ্লথগতিতে শুরু করে। আধঘন্টার মধ্যেই বার্সাকে পিছিয়ে দেয় মৌকতার দিয়াকাবির হেড থেকে করা গোল। এরপর মেসির নজির সৃষ্টিকারী গোলের পেনাল্টি আদায় করে নেন গ্রিজম্যান। জোসে গোয়া ফরাসি তারকাকে বক্সের মধ্যে ফাউল করে বার্সাকে পেনাল্টি উপহার দেন। তবে মেসির স্পটকিক বাঁচিয়ে দেন গোলকিপার জাউমে ডমিনিখ। তবে গোলকিপার বল ঠিকমত গ্রিপ না করতে পারায় রিবাউন্ডে বল চলে আসে। সেখান থেকেই ক্রস বাড়ায় জর্দি আলবা। আর সেখান থেকে পেনাল্টি মিসের প্রায়শ্চিত্ত করে হেডে গোল করেন মেসি।

সমতা ফেরানোর পর বার্সা ২-১ এগিয়ে যান উরুগুয়ের তারকা রোনাল্ড আরাউজো স্কিসর কিক থেকে। তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি কোম্যানের দল। ম্যাক্সি গোমেজ স্কোর ২-২ করেন ভ্যালেন্সিয়ার হয়ে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Lionel messi equals peles record of scoring most goals for a single club