মেসির হ্যাটট্রিকে লা লিগা বার্সেলোনার, রিয়ালকে খোঁচা আর্জেন্তাইন রাজপুত্রের

লিওনেল মেসির হ্যাটট্রিকে ২৫তম লা লিগা জিতল বার্সেলোনা। চার ম্যাচ বাকি থাকতেই স্পেনের শ্রেষ্ঠ দলের শিরোপা ছিনিয়ে নিল আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

By: Bercelona  Published: April 30, 2018, 7:33:05 PM

লিওনেল মেসির হ্যাটট্রিকে ২৫তম লা লিগা জিতল বার্সেলোনা। চার ম্যাচ বাকি থাকতেই স্পেনের শ্রেষ্ঠ দলের শিরোপা ছিনিয়ে নিল আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। বার্সা ৪-২ জিতল ডেপোরটিভো লা করুনার বিরুদ্ধে। আর এই জয়ই তাদের লা লিগা এনে দিল। ২০১৫-১৬ মরশুমেও বার্সা লা লিগা জিতেছিল। তবে আগের মরশুমে রিয়াল মাদ্রিদ এই টুর্নামেন্ট জেতে। চলতি বছরে বার্সার দুটি খেতাব চলে এল। এর আগে সেভিয়াকে হারিয়ে তারা কোপা দেল রে জিতেছিল।

আরও পড়ুন, রোমার দুরন্ত প্রত্যাবর্তনে ছিটক গেল বার্সা, ‘সিটি’ বাজিয়ে শেষ চারে লিভারপুল

৩৪ ম্যাচে ৮৬ পয়েন্টের সৌজন্যে লা লিগায় ফার্স্ট বয় হয়েছে বার্সা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে তাদের ১১ পয়েন্টের ফারাক। টুর্নামেন্টে সর্বোচ্চ স্কোরার হয়েছেন মেসি। নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর থেকে আট গোল বেশি করেছেন এলএম টেন। ৩২টি গোল তাঁর ঝুলিতে।

ম্যাচের পর স্বভাবতই খুশি মেসি। বললেন যে, কষ্ট করেই এই জয় এসেছে তাঁদের। বার্সেলোনার আর্জেন্তাইন রাজপুত্র বলছেন, “এই লিগ জিততে পেরে খুবই খুশি হয়েছি। আমরা জানি যে, লা লিগা জেতা কতটা কঠিন। দেখতে গেলে এই খেতাবটা ভীষণ স্পেশ্যাল। সে অর্থে কোনও ম্যাচই (সব প্রতিযোগিতা মিলিয়ে) হারিনি আমরা। রোমাতে আর কোপা দেল রে-তে কপালের দোষে একটা করে ম্যাচ হেরেছি আমরা। ওখানে অপ্রত্যাশিত ফল হয়েছিল। এছাড়া কঠিন পরিস্থিতিতে সব বাঁধা অতিক্রম করে এতটা পথ এসেছি। আমাদের প্রতিদ্বন্দ্বীর থেকে আমরা এগিয়ে ছিলাম।’’

আরও পড়ুন, চ্যাম্পিয়ন্স লিগ: বায়ার্ন মিউনিখকে হারিয়ে ফাইনালের রাস্তায় রিয়াল মাদ্রিদ

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Lionel messi hat trick seals barcelonas 25th la liga title in style

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement