ফিফা বলল লিওনেল মেসিই ‘বেস্ট’

ফিফার বর্ষসেরা ফুটবলার হলেন লিওনেল মেসি। ষষ্ঠবারে জন্য বার্সেলোনার আর্জেন্টাইন রাজপুত্রকে সেরার সেরা হিসাবে বেছে নিল ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

By: New Delhi  Updated: September 24, 2019, 10:29:53 AM

ফিফার বর্ষসেরা ফুটবলার হলেন লিওনেল মেসি। ষষ্ঠবারে জন্য বার্সেলোনার আর্জেন্টাইন রাজপুত্রকে সেরার সেরা হিসাবে বেছে নিল ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

২০০৯, ২০১০, ২০১১, ২০১২ ও ২০১৫-র পর এই পুরস্কার পেলেন তিনি। এবছর এই পুরস্কারের জন্য় মেসির সঙ্গে মনোনীত হয়েছিলেন জুভেন্তাসের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিভারপুলের ভার্জিল ভ্য়ান ডিক। কিন্তু বাজিমাত করলেন লিও। বার্সাকে লা লিগা জেতানোর পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালেও নিয়ে যান এলএম টেন। মিলানের হাউজ লা স্কালায় মেসির হাতে  ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’  তুলে দেন ফিফা প্রেসিডেন্ট জিয়ানি ইনফ্য়ান্টিনো

অন্যদিকে মহিলা ফুটবলে বর্ষসেরা নির্বাচিত হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ফরোয়ার্ড মেগান র‌্যাপিনো। গত জুলাই মাসে মহিলা ফুটবলে বিশ্বচ্যাম্পিয়ন হয় আমেরিকা। সেই টুর্নামেন্টে অনবদ্য খেলেছিলেন মেগান। ছ’টি গোলের পাশাপাশি গোল্ডেন বুট ছিল তাঁর দখলে। তারই স্বীকৃতি পেলেন মেগান।

আরও পড়ুন: শৃঙ্খলাভঙ্গ করেছেন, তাই আইসিসি সতর্ক করল কোহলিকে

ফিফা বর্ষসেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন ব্রাজিল ও লিভারপুলের অ্যালিসন বেকার। মেয়েদের বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন আর্সেনালের ডাচ ফুটবলার সারি ফান ভিনেনডাল। বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন লিভারপুলের যুরগেন ক্লপ। সেরা কোচের জন্য় মনোনীত হয়েছিলেন ম্যাঞ্চেস্টার সিটির পেপ গুয়ার্দিওলা ও টটেনহ্যাম হটস্পারের মরিসিও পোচেত্তিনোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগ জয়ী কোচই বাজিমাত করলেন।

২০১৮ সালের ১৬ জুলাই থেকে ২০১৯ সালের ১৯ জুলাই পর্যন্ত সময়ে ইউরোপে খেলা খেলোয়াড়দের পারফরমেন্স বিবেচনা করে দেওয়া হয়েছে সম্মানজনক এই পুরস্কার। কোচ, অধিনায়ক, সাংবাদিক ও সমর্থকদের ভোটকে বিবেচনা করে এই পুরস্কার দেওয়া হয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Lionel messi win player of the year awards

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement