ভিডিও-তে দেখুন সেরা ১০ গোল, পুসকাসের মনোনয়ন মেসি-ইব্রার

চলতি বছর পুসকাস পুরস্কারের জন্য় মনোনীত ১০ ফুটবলারের নাম ঘোষণা করে দিল ফিফা। ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফি-বছর এই পুরস্কার তুলে দেয় বর্ষসেরা গোলদাতাকে।

By: Published: August 20, 2019, 1:41:18 PM

চলতি বছর পুসকাস পুরস্কারের জন্য় মনোনীত ১০ ফুটবলারের নাম ঘোষণা করে দিল ফিফা। ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফি-বছর এই পুরস্কার তুলে দেয় বর্ষসেরা গোলদাতাকে। সবচেয়ে সুন্দর গোল যিনি করেন তিনিই পান পুসকাস।

  

সর্বকালের অন্য়তম সেরা ফুটবলার হিসেবেই গণ্য় করা হয় হাঙ্গেরিয়ান কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাস। তাঁর নামেই এই পুরস্কারের নামকরণ করেছে ফিফা। এবছর পুসকাস পুরস্কারে মনোনীত হয়েছেন বার্সেলোনার লিওনেল মেসি ও এলএ গ্য়ালাক্সি জালাটন ইব্রাহিভোমিচ।

আরও পড়ুন: বার্সা এখন অতীত, জার্মানিতে পাড়ি দিলেন কুটিনহো, গায়ে চাপাবেন রবেনের ১০ নম্বর জার্সি

গত বছর ১৬ জুলাই থেকে চলতি বছর ১৯ জুনের মধ্য়ে করা গোলগুলির মধ্য়ে থেকেই ফিফা সেরা ১০টি বেছে নিয়েছে। বিশ্বব্য়পী পুরুষ-মহিলা ফুটবলার মিলিয়েই এই তালিকা প্রস্তুত করা হয়।

এবারের সেরা ১০ গোলের জন্য় মনোনীত হলেন যাঁরা:

২০০৯ সালে প্রথম পুসকাস পুরস্কার দেয় ফিফা। অভিষেক বছরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এই পুরস্কার পান, এরপর থেকে হামিট আলটিনটপ, নেইমার, মিরোস্লাফ স্টচ, জালাটন ইব্রাহিভোমিচ, হামেস রডরিগেজ, ওয়েন্ডেল লিরা, মহম্মদ ফইজ সুবরি, অলিভার জিরুদ ও গত বছর মহম্মদ সালাহ এই পুরস্কার পান।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Lionel messi zlatan ibrahimovic nominated for fifa puskas award

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং