অ্য়ানফিল্ডে ‘অবিশ্বাস্য’ রাত, বার্সাকে হারিয়ে ফাইনালে লিভারপুল

বার্সেলোনাকে হারিয়ে চ্য়াম্পিয়ন্স লিগের ইতিহাসে অন্যতম সেরা প্রত্যাবর্তন করল লিভারপুল। সেমিফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে পিছিয়ে থাকা দলটাই দ্বিতীয় লেগে ৪-০ গোলে জিতে ফাইনালে চলে গেল।

By: Liverpool  Published: May 8, 2019, 2:14:33 PM

বার্সেলোনাকে হারিয়ে চ্য়াম্পিয়ন্স লিগের ইতিহাসে অন্যতম সেরা প্রত্যাবর্তন করল লিভারপুল। সেমিফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে পিছিয়ে থাকা দলটাই দ্বিতীয় লেগে ৪-০ গোলে জিতে ফাইনালে চলে গেল।

অভাবনীয় বললেও কম বলা হয়। অ্য়ানফিল্ডে বার্সেলোনার বিরুদ্ধে যুরগেন ক্লপের শিষ্য়রা যে খেলাটা খেললেন তা বহুদিন মনে রাখবেন ফুটবল ফ্য়ানেরা। ওরিগি আর উইজনালডামের জোড়া গোলে এই নিয়ে টানা দু’বছর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুল। মহম্মদ সালাহ আর রবার্তো ফির্মিনোর মতো দলের সেরা খেলোয়াড়কে ছাড়াই অসাধ্য সাধন করে দেখাল লিভারপুল।

আরও পড়ুন: মেসি ৬০০ নট আউট, চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্ন দেখছে বার্সেলোনা

গত সপ্তাহে মেসি ম্য়াজিকে ন্য়ু ক্য়াম্পে লিভারপুলকে উড়িয়ে দিয়েছিল বার্সা। সে রাতে মেসি জোড়া গোল পান। অপরটি করেছিলেন লুইস সুয়ারেজ। মেসির খেলা দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন স্বয়ং ক্লপও। তিনি ম্যাচের পর বলেছিলেন, ““আমি আগেই জানতাম লিও বিশ্বমানের ফুটবলার। কিন্তু আমি আবার দেখলাম। অবাক হইনি। এসব মুহর্তে ও অপ্রতিরোধ্য। কী অসাধারণ স্ট্রাইক!”


আর আজ ফাইনালে উঠে ক্লপ বলছেন, “জানি না আর অন্য় কোনও দল হলে এটা করতে পারত কি না! সত্যি বলতে লিভারপুল মানসিকতা দৈত্যের মতো। এরকম চোট আঘাত নিয়েও অবিশ্বাস্য একটা মরসুম গেল আমাদের। এই মাঠে এরকম পারফরম্যান্সের জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। এরকম দলের ম্যানেজার হওয়া অত্যন্ত গর্বের। এই রাতটা আজীবন মনে রাখব।”

এখনও পর্যন্ত পাঁচবার ইউরোপের সেরা ক্লাবের তকমা ছিনিয়ে এনেছে  দ্য় রেডস। ২০০৪-০৫ মরসুমে শেষবার এই ট্রফি পায় তারা। গতবছর রিয়াল মাদ্রিদের কাছে ফাইনাল হারতে হয় ক্লপ অ্যান্ড কোং-কে। লিভারপুল কি এবার পারবে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের নাম লেখাতে? উত্তরের জন্য অপেক্ষা আর কয়েক’টা দিনের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Liverpool giants stun barcelona to make champions league final100080

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং