স্কটিশ ক্লাবের কোচ হলেন স্টিভেন জেরার্ড

স্কটিশ ক্লাব রেঞ্জার্স ফুটবল ক্লাবের নতুন কোচ হলেন স্টিভেন জেরার্ড। ইংল্যান্ড ও লিভারপুলের প্রাক্তন ক্যাপ্টেনের সঙ্গে চার বছরের চুক্তি হয়েছে রেঞ্জার্সের।

Glassgow  May 4, 2018, 8:12:25 PM

স্কটিশ ক্লাব রেঞ্জার্স ফুটবল ক্লাবের নতুন কোচ হলেন স্টিভেন জেরার্ড। ইংল্যান্ড ও লিভারপুলের এই প্রাক্তন ক্যাপ্টেনের সঙ্গে চার বছরের চুক্তি হল রেঞ্জার্সের। এই চুক্তির পর প্রাক্তন কোচ গ্রেম মারটির জুতোয় পা গলালেন জেরার্ড। গত অক্টোবরে পেদ্রো সাইজিনহাকে ছাঁটাই করেছিল রেঞ্জার্স ফুটবল ক্লাব। এতদিন অন্তবর্তী কোচ হিসেবেই দায়িত্ব সামলাচ্ছিলেন গ্রেম। লিভারপুলের যুব দলের কোচ জেরার্ড এই চুক্তির পর পাড়ি দেবেন গ্লাসগোতে। রেঞ্জার্স ক্লাবটি স্কটিশ প্রিমিয়রশিপে অন্যতম সেরা দল।

আরও পড়নু, চ্যাম্পিয়ন্স লিগ: রোমাকে হারিয়ে ফাইনালে লিভারপুল

নতুন দায়িত্ব পেয়ে ভীষণ উচ্ছ্বসিত জেরার্ড। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে জেরার্ড বলেছেন, “রেঞ্জার্সের ম্যানেজার হওয়াটা অত্যন্ত সম্মানের। এই ক্লাবের ইতিহাস ও সংস্কৃতির প্রতি আমার অসম্ভব শ্রদ্ধা রয়েছে।” জেরার্ড এও জানিয়েছেন যে, নতুন এই দায়িত্বে নিজেকে প্রমাণ করবার জন্য তিনি মরিয়া। তাঁর ফুটবল কেরিয়ারে  দীর্ঘ ১৯টা বছর লিভারপুলে কাটিয়েছেন জেরার্ড। এরমধ্যে ৭১০টি ম্যাচ খেলে তিনি দলের জন্য জিতেছেন ন টি ট্রফি। দীর্ঘ ১২ বছর লিভারপুলের অধিনায়কত্ব করা জেরার্ড ইংল্যান্ডের হয়ে মোট ১১৪ বার ক্যাপ্টেন’স আর্মব্যান্ড পরেছেন। ২০১৫-তে লিভারপুল ছাড়েন জেরার্ড। এরপর মার্কিন মুলুকে এলএ গ্যালাক্সির হয়ে খেলে বুট জোড়া তুলে রাখেন। এরপরই অ্যানফিল্ডে যুব ফুটবলারদের প্রশিক্ষণের কাজে ব্রতী হন তিনি।

আরও পড়ুন, ফুটবলায়নের দিনগুলি- পৃথিবীজোড়া ফুটবল চর্চার ইতিহাস

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Liverpool legend steven gerrard hired as rangers manager

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মিছিল তরজা
X