ICC Cricket World Cup 2019: পাণ্ডিয়াই কপিলের তুরুপের তাস

আইপিএলের ফর্মকে যদি মান্যতা দেওয়া হয় তাহলে চোখ বন্ধ করে বলা যেতে পারে হার্দিক পাণ্ডিয়া রয়েছেন দুরন্ত ছন্দে। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ট্রফি জিতেই জাতীয় কর্তব্য পালন করতে সে বিশ্বকাপে এসেছে।

By: London  Published: May 30, 2019, 3:15:46 PM

আইপিএলের ফর্মকে যদি মান্যতা দেওয়া হয় তাহলে চোখ বন্ধ করে বলা যেতে পারে হার্দিক পাণ্ডিয়া রয়েছেন দুরন্ত ছন্দে। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ট্রফি জিতেই জাতীয় কর্তব্য পালন করতে সে বিশ্বকাপে এসেছে। বাইশ গজের শো-পিস ইভেন্টে পাণ্ডিয়াই কপিল দেবের তুরুপের তাস। ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক বলছেন বিরাট কোহলির দলের এই স্টার অলরাউন্ডারের দিকে চোখ রাখতেই হবে।

ব্য়াটিং হোক বা বোলিং। দু’টো বিভাগেই পাণ্ডিয়া রাজ করবেন বলে মত হরিয়ানা হ্যারিকেনের। তাঁর চোখে পাণ্ডিয়া বড় ফ্যাক্টর। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে কপিল জানিয়েছেন, ” আমাকে সবচেয়ে মুগ্ধ করেছে ভারতের বোলিং ইউনিট। তাদের সকলেই সমীহ করছে। আমার মনে হয় হার্দিক পাণ্ডিয়া তাঁর অধিনায়ককে ১০ ওভারের জন্য আশ্বস্ত করতে পারবে তাঁর ফাস্ট-মিডিয়াম বোলিংয়ে। ওর উইকেট নেওয়ার ক্ষমতা রয়েছে। সবচেয়ে বড় কথা ক্লিন হিটারও। ব্যাটটাও ভাল করে। এটাই বড় ফ্যাক্টর। ও যদি ওর স্বাভাবিক ক্রিকেটটা খেলে তাহলে সবচেয়ে ভাল হয়।”

আরও পড়ুন: ICC Cricket World Cup 2019: ধোনি-কোহলির জন্য়ই ভারতকে সেমিফাইনালে দেখছেন কপিল

কিছুদিন আগেই কপিল জানিয়েছিলেন যে, ভারতকে তিনি বিশ্বকাপের শেষ চারে দেখছেন। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলই ভারতীয় দলের প্রাণশক্তি বলে মত তাঁর। তাঁর সঙ্গে পাণ্ডিয়ার তুলনায় তাঁর তীব্র আপত্তি আছে বলেও মন্তব্য করেছিলেন। কপিলকে আজও ভারতের তথা বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফাস্টবোলার অলরাউন্ডার হিসেবেই দেখা হয়। পাণ্ডিয়ার সঙ্গে তুলনার প্রসঙ্গে বলেছিলেন, “পাণ্ডিয়া অসম্ভব ট্যালেন্টেড। ওকে এভাবে চাপে রাখা উচিত নয়। ওকে স্বাভাবিক খেলাটাই খেলতে দেওয়া হোক। আমি তুলনায় একদমই বিশ্বাসী নই।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ll rounder hardik pandya can be a big factor in icc world cup for india kapil dev107624

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং