‘অল ইংলিশ’ ফাইনাল দেখবে চ্যাম্পিয়ন্স লিগ, সৌজন্যে লিভারপুল-টটেনহ্যাম

শেষ ৪৮ ঘণ্টায় চ্যাম্পিয়ন্স লিগ কী ফুটবলটাই না দেখল! পরপর দু'টো অবিশ্বাস্য রাতের সাক্ষী থাকল ফুটবলবিশ্ব। প্রথমে লিভারপুল, তারপর টটেনহ্যাম। মাদ্রিদ দেখতে চলেছে 'অল ইংলিশ' ফাইনাল।

By: Madrid  Published: May 9, 2019, 1:19:02 PM

শেষ ৪৮ ঘণ্টায় চ্যাম্পিয়ন্স লিগ কী ফুটবলটাই না দেখল! পরপর দু’টো অবিশ্বাস্য রাতের সাক্ষী থাকল ফুটবলবিশ্ব। গত মঙ্গলবার রাতে বার্সেলোনার বিরুদ্ধে দুর্দান্ত প্রত্যাবর্তন করেই টুর্নামেন্টের ফাইনালে নিজেদের আসন সংরক্ষণ করেছিল যুরগেন ক্লপের লিভারপুল। সেই রাশ কাটতে না কাটতেই রূপকথার রাতে ইতিহাসের জন্ম দিলমাউরিসিয়ো পোচেতিনোর টটেনহ্যাম হটস্পার। এই প্রথমবার তারা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠল।

আমস্টারডামের জোহান ক্রুয়েফ এরিনায় বুধবার রাতে সেমিফাইনালের দ্বিতীয় লেগে আয়াক্সের বিরুদ্ধে ৩-২ গোলে জিতে যায় টটেনহ্যাম। অ্যাওয়ে গোলে এগিয়ে থাকার সুবাদে পোচেতিনোর শিষ্য়রা ফাইনালে পৌঁছে গেল। গত সপ্তাহে টটেনহ্যামের মাঠে ১-০ গোলে জিতেছিল আয়াক্স। আগামী রবিবার শিরোপা নির্ধারণকারী ম্যাচে লিভারপুলের সঙ্গে টটেনহ্যামের দেখা হবে মাদ্রিদের ওয়ান্ডা মেট্রোপলিটিয়ানো স্টেডিয়ামে। এই নিয়ে দ্বিতীয়বার ‘অল ইংলিশ’ ফাইনাল দেখতে চলেছে চ্যাম্পিয়ন্স লিগ। এর আগে ২০০৭-০৭ মরসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড আর চেলসি খেলেছিল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে।

আরও পড়ুন: অ্য়ানফিল্ডে ‘অবিশ্বাস্য’ রাত, বার্সাকে হারিয়ে ফাইনালে লিভারপুল


ম্যাচের প্রথমার্ধেই জোড়া গোল (ডি লিট ৫’, জায়েক ৩৫’) করে আয়াক্স রীতিমতো ব্যাকফুটে ঠেলে দিয়েছিল টটেনহ্য়ামকে। কিন্তু স্পারদের জন্য ফুটবল বিধাতার ছিল অন্য পরিকল্পনা। লুকাস মৌরাকে দিয়ে দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিক (৫৫’, ৫৯’ ও ৯০+৬’) করালেন তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Lucas moura hat trick takes tottenham to champions league final and breaks ajax hearts100356

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং