scorecardresearch

বড় খবর

চ্যাম্পিয়ন মহাবীরের বাড়িতে ভাইঝির মৃতদেহ, টুর্নামেন্ট হেরেই হয়ত আত্মঘাতী

রিতিকা ফোগতের দুই দিদি কুস্তির দুনিয়ায় স্বনামধন্য। ২০১০-এর কমনওয়েলথ গেমসে গীতা ফোগত ভারতের হয়ে প্রথমবার সোনা জেতেন। এবং প্রথম মহিলা কুস্তিগীর হিসাবে ২০১২ অলিম্পিকে যোগ্যতা অর্জন করেন।

চাম্পিয়ন কুস্তিগীর গীতা এবং ববিতা ফোগতের খুড়তুতো বোন রিতিকা ফোগত আত্মঘাতী হয়েছেন। এমনটাই বক্তব্য হরিয়ানা পুলিশের। পুলিশের তরফে জানানো হয়েছে ১৯ বছরের রিতিকা একটি রাজ্যস্তরের এক টুর্নামেন্টের ফাইনালে হেরে অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলেন।

চলতি মাসের ১২ তারিখ থেকে ১৪ তারিখ রাজস্থানের ভরতপুরে রাজ্যস্তরের এই কুস্তি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এরপরেই কিংবদন্তি কুস্তিগির এবং রিতিকার কাকা মহাবীর ফোগতের বাড়িতে মৃত অবস্থায় উদ্ধার করা হয় রিতিকাকে। দ্রোনাচার্য পুরস্কার জয়ী মহাবীর বাড়ির কাছেই নিজস্ব একাডেমি চালান।

আরো পড়ুন: শার্দুলকে মাঠের মধ্যেই গালি কোহলির! মেজাজ হারিয়ে তুলোধোনা পেসারকে, রইল ভিডিও

পুলিশের বয়ানে জানানো হয়েছে ফাইনালে ১ পয়েন্টে হেরে মুষড়ে পড়েছিলেন রিতিকা ফোগত। সেই ম্যাচে হাজির ছিলেন তাঁর বাবা এবং কাকা মহাবীর ফোগত দুজনেই। পরিবারের দুই সিনিয়র সদস্যের সামনে নিজের হারের ধাক্কা সামলাতে পারেননি রিতিকা।

চারখি দাদরির ডেপুটি পুলিশ সুপারিনটেনডেন্ট রাম সিং বিশ্নোই সংবাদসংস্থাকে জানিয়েছেন, “কুস্তিগীর রিতিকা ফোগত ববিতা ফোগতের খুড়তুতো বোন আত্মঘাতী হয়েছেন ১৭ মার্চ। আত্মহত্যার সম্ভাব্য কারণ হতে পারে রাজস্থানের এক টুর্নামেন্টে হার। তদন্ত করে পুরো বিষয় খতিয়ে দেখা হচ্ছে।”

রিতিকার খুড়তুতো ভাই হরবিন্দর ফোগত জানিয়েছেন, গোটা পরিবার শোকে মুহ্যমান হয়ে পড়েছে। একটা হার যে আত্মঘাতী হওয়ার কারণ হবে, তা কেউ আগে বুঝতেই পারেননি।

রিতিকা ফোগতের দুই দিদি কুস্তির দুনিয়ায় স্বনামধন্য। ২০১০-এর কমনওয়েলথ গেমসে গীতা ফোগত ভারতের হয়ে প্রথমবার সোনা জেতেন। এবং প্রথম মহিলা কুস্তিগীর হিসাবে ২০১২ অলিম্পিকে যোগ্যতা অর্জন করেন। তাঁর বোন ববিতা ২০১০ কমনওয়েলথ গেমসে রুপো, ২০১২ বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ এবং ২০১৪ কমনওয়েলথ গেমসে সোনা জেতেন। তাঁদের পিতা মহাবীর সিং কীভাবে সাফল্যের চূড়ায় পৌঁছে দিতে সাহায্য করেছিলেন, তা নিয়ে ইতোমধ্যেই বলিউডে ‘দঙ্গল’ সিনেমা নির্মিত হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mahabir phogat cousin ritika phogat commits suicide