বড় খবর

মর্গ্যানকে বাদ দিয়ে শুভমানকে ক্যাপ্টেন করো, শাহরুখকে অদ্ভুত পরামর্শ প্রাক্তনের

দীনেশ কার্তিক প্রথম সাত ম্যাচে চারটি জয় তুলে নিয়েছিলেন। তারপরেই মর্গ্যানের হাতে নেতৃত্বের রশি তুলে দেন। শেষ সাত ম্যাচে চারটে জিতলেই কেকেআর প্লে অফে পৌঁছে যেত।

দীনেশ কার্তিক কিংবা মর্গ্যান নন, কেকেআরের ক্যাপ্টেন করা হোক শুভমন গিলকে। কেকেআর টিম ম্যানেজমেন্টকে এমনটাই পরামর্শ দিলেন স্বয়ং আকাশ চোপড়া। নিজের ইউটিউব ভিডিওয় সরাসরি তিনি দিলেন টিপস।

বলে দিলেন, “শুভমান গিল, আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তীকে রিটেন করা হোক। তারপর গিলকে ক্যাপ্টেন করে দাও। যেভাবে দিল্লি ক্যাপিটালস শ্রেয়স আইয়ারকে করেছে। ম্যানেজমেন্টের পূর্ণ সাপোর্ট দিয়ে শক্তিশালী কোচিং স্টাফের সঙ্গে রেখে ভবিষ্যতের জন্য প্রস্তুত করা হোক। যদি ওকে ভবিষ্যতের ক্যাপ্টেন হিসাবে ভাবা হয়, কোনো অবস্থাতেই শুভমন গিলকে ছেড়ে দেওয়া উচিত নয়। রোহিত শর্মা যেভাবে মুম্বই ইন্ডিয়ান্সকে সাফল্য এনে দিয়েছে, সেটাই করে দেখাতে পারে শুভমান।”

আরো পড়ুন: মঞ্জরেকরের মুখে কাপড় গুঁজে দেওয়া হয়েছে! বেনজির আক্রমণের মুখে সৌরভ

কেন ইয়ন মর্গ্যানকে ক্যাপ্টেন করা উচিত নয়, তা-ও ব্যাখ্যা করেছেন আকাশ চোপড়া, “গিল একজন উঠতি তরুণ প্রতিভা। ওর মধ্যে লিডারশিপ কোয়ালিটি রয়েছে। মর্গ্যানকে রেখে ওঁকে রিলিজ করা কোনোভাবেই উচিত হবে। না। মর্গ্যানকে পরে আরটিএম কার্ড ব্যবহার করে ফিরিয়ে আনার সুযোগ থাকছে।”

সদ্য সমাপ্ত আইপিএলে সবথেকে ব্যালান্সড দল ভাবা হয়েছিল কেকেআরকে। মর্গ্যান, রাসেল, প্যাট কামিন্স, নারিন- কে না ছিলেন স্কোয়াডে। তবে টুর্নামেন্ট জুড়ে একেবারেই ধারাবাহিকতা দেখাতে পারেনি কেকেআর। সামনে এসেও প্লে অফে উঠতে ব্যর্থ হন নাইটরা। শুরুতে কেকেআর প্লে অফে ওঠার জন্য ফেভারিট ছিল। তবে শেষ ল্যাপে হায়দরাবাদ বাজিমাত করে পৌঁছে যায় প্লে অফে।

দীনেশ কার্তিক প্রথম সাত ম্যাচে চারটি জয় তুলে নিয়েছিলেন। তারপরেই মর্গ্যানের হাতে নেতৃত্বের রশি তুলে দেন। শেষ সাত ম্যাচে চারটে জিতলেই কেকেআর প্লে অফে পৌঁছে যেত। তবে মর্গ্যানের নেতৃত্বে তা আর হয়নি। মর্গ্যানকে ক্যাপ্টেন করার দায়িত্ব বুমেরাং হয়ে ফিরে আসে।

এই নিয়ে টানা দুই মরশুম প্লে অফে উঠতে ব্যর্থ হল কেকেআর। এদিকে, শুভমান গিলকে বলা হচ্ছে দেশের ক্রিকেটের ভবিষ্যৎ। ইতিমধ্যেই জাতীয় দলের হয়ে টেস্ট ও ওডিআই অভিষেক করে ফেলেছেন। তরুণ এই তুর্কির উপর আগামী মরশুমে কেকেআর ম্যানেজমেন্ট নেতৃত্বের ভরসা রাখে কিনা, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Make shubman gill captain instead of eoin morgan aakash chopra advises to kkr

Next Story
EXCLUSIVE: ক্লাবের গাফিলতি, সংঘাতেই আইএসএলে কোচিং করানো হল না! আক্ষেপ আলেহান্দ্রোর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com