scorecardresearch

বড় খবর

মাত্র ৬ রানে অলআউট গোটা দেশ, বিশ্বকাপের মাঝেই এবার লজ্জার রেকর্ড

রুয়ান্ডার রাজধানী কিগালিতে চারদেশীয় ফুটবল টুর্নামেন্ট কিবুকা খেলা চলছে। মঙ্গলবার খেলা ছিল মালি বনাম রুয়ান্ডার। টসে জিতে প্রথমে ব্যাট করে মাত্র ৬ রানে এই ম্য়াচেই আউট মালি।

মাত্র ৬ রানে অলআউট গোটা দেশ, বিশ্বকাপের মাঝেই এবার লজ্জার রেকর্ড
লজ্জার রেকর্ড ক্রিকেটে (ফেসবুক)

ফুটবল সবথেকে অনিশ্চয়তার খেলা, নাকি ক্রিকেট! এই নিয়ে ক্রীড়াপ্রেমীদের মধ্যে তর্ক বহুদিনের। তবে বিশ্বকাপের মধ্যেই ক্রিকেট প্রমাণ করল ক্রিকেট অনিশ্চয়তার মাপকাঠিতে কোনও অংশে কম যায় না। মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে একদল মাত্র ৬ রানে আউট হয়ে গেল। খেলা ছিল মালি বনাম রুয়ান্ডার মধ্যে। সেখানেই মাত্র ৬ রানে অলআউট হয়ে লজ্জার রেকর্ড মালির। আশ্চর্যজনক বিষয় হল, ৬ রানের ৫ রানই এসেছে একস্ট্রা অর্থাৎ অতিরিক্ত রান থেকে। বাকি ১ রান সংগৃহীত হয়েছে দলের সমস্ত ক্রিকেটারদের মিলিত প্রচেষ্টায়।

রুয়ান্ডার রাজধানী কিগালিতে চারদেশীয় ফুটবল টুর্নামেন্ট কিবুকা খেলা চলছে। মঙ্গলবার খেলা ছিল মালি বনাম রুয়ান্ডার। টসে জিতে প্রথমে ব্যাট করে মাত্র ৬ রানে এই ম্য়াচেই আউট মালি। মাত্র ৯ ওভার ক্রিজে টিকতে পেরেছে তারা।

আরও পড়ুন

কাশ্মীর ফিরিয়ে দেওয়ার বার্তা পাকিস্তানের, এই ভারতীয় ক্রিকেটারের বিনিময়ে

১৮ জুন, মঙ্গলবার চার দেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে রুয়ান্ডার বিপক্ষে মাঠে নেমেছিল মালি। রুয়ান্ডার রাজধানী কিগালির এক স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। এদিন টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ৯ ওভারে মাত্র ৬ রানে অলআউট হয়ে যায় মালি। এই ৯ ওভারের শুরু থেকেই শেষ পর্যন্ত ধুকতে থাকে মালি ব্যাটসম্যানরা। পরপর আউট হয়ে যেতে থাকেন তাঁরা। একমাত্র রানটি সংগ্রহ করেন মারিমা সামারা।

রুয়ান্ডার হয়ে সফলতম বোলার জোজিয়ান। কোনও রান খরচ না করেই তাঁর শিকার তিনজন। বলের পরে ব্যাট হাতেও ভেলকি দেখান তিনি। শুরুর ওভারের চতুর্থ বলেই তাঁর হাকানো বাউন্ডারিতে জিতে যায় রুয়ান্ডা।

পরিসংখ্যান ঘেঁটে দেখা যাচ্ছে, টি টোয়েন্টিতে মহিলাদের ক্রিকেটে সবথেকে কম রানে আউট হওয়ার নজির ছিল এতদিন চিনের দখলে। চলতি বছরেই ইউএই-র বিপক্ষে মাত্র ১৪ রানে আউট হয়ে যায় তারা। স্থায়িত্বের দিক থেকে এর আগে লজ্জার রেকর্ড ছিল মেক্সিকোর। ২০১৮-য় ব্রাজিলের বিরুদ্ধে ৯ ওভার ৫ বল খেলতে পেরেছিল তারা। এবার অবশ্য মালি সেই রেকর্ডও টপকে গেল। মাত্র ৯ ওভারেই তাঁরা খতম।

বিশ্বকাপের মাঝেই এমন ঘটনায় ক্রিকেট বিশ্ব বেশ সরগরম।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mali women cricketers got all out against ruanda in a paltry 6 runs