scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

১২ ঘণ্টার মধ্য়ে দু’টো আলাদা দেশে খেলে ১০ উইকেট মালিঙ্গার

মালিঙ্গা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন যে, এই বয়সেও তাঁর এনার্জি কোন পর্যায়। তিনি যা করলেন তাঁর থেকে অনেক কম বয়সী বোলাররাও করার আগে দু’বার ভাববেন।

১২ ঘণ্টার মধ্য়ে দু’টো আলাদা দেশে খেলে ১০ উইকেট মালিঙ্গার
১২ ঘণ্টার মধ্য়ে দু'টো আলাদা দেশের হয়ে খেলে ১০ উইকেট মালিঙ্গার (ছবি-টুইটার)

তাঁর বয়স ৩৫। শেষ ১৫ বছর ধরে ক্রিকেট খেলেছেন। বাইশ গজে ‘টো ক্রাশার’ আর ‘কিং অফ ইয়র্কার’ নামেই পরিচিত তিনি। শ্রীলঙ্কার এই ফাস্টবোলারকে সবাই লাসিথ মালিঙ্গা নামেই চেনে। রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের অন্য়তম সেরা যোদ্ধা তিনি। মালিঙ্গা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন যে, এই বয়সেও তাঁর এনার্জি কোন পর্যায়। তিনি যা করলেন তাঁর থেকে অনেক কম বয়সী বোলাররাও করার আগে দু’বার ভাববেন।

ব্য়াঙ্গালোরের বিরুদ্ধে এই মরসুমে প্রথমবার আইপিএল খেলতে নেমেছিলেন মালিঙ্গা। ২০১৭-র মে মাসে শেষবার এই টুর্নামেন্ট খেলেছিলেন তিনি। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধেও আইপিএলের সর্বোচ্চ উইকেট সংগ্রাহককে নিয়েই রোহিত দল সাজিয়েছিলেন। ওয়াংখেড়েতে বল হাতে জ্বলে উঠেছিলেন মালিঙ্গা। ৩৪ রানে তিন উইকেট তুলে নেন তিনি। মুম্বই ৩৭ রানে জিতে গিয়েছিল আইপিএলের প্রথম ‘এল ক্লাসিকো’।

আরও পড়ুন: শাস্তি পেলেন মুম্বই তারকা, মজার প্যান্ট পরে ঘুরতে হচ্ছে তাঁকে

ম্যাচের পর সব খেলোয়াড়ই হোটেলে ফিরে নিজেকে চাঙ্গা করার জন্য় ফ্রেশ হতে চান। কিন্তু মালিঙ্গার মাথায় ছিল অন্য পরিকল্পনা। হোটেলে ফেরার কিছু পরেই মালিঙ্গা পৌঁছে গিয়েছিলেন মুম্বইয়ের বিমানবন্দরে। রাত দেড়টার বিমান ধরে চলে গিয়েছিলেন শ্রীলঙ্কায়। ওখানে ভোর সাড়ে চারটের সময় পৌঁছান তিনি। আর এর তিন ঘণ্টার মধ্য়েই মালিঙ্গা নিজেকে প্রস্তুত করে নেন দ্বিতীয় ম্য়াচের জন্য়।

সেদেশের ঘরোয় ক্রিকেটের জার্সিতে নেমে যান তিনি। গলের হয়ে অধিনায়কত্ব করেন ‘স্লিঙ্গা’। ৪৯ রান দিয়ে তুলে নেন সাত উইকেট। মালিঙ্গার লিস্ট এ ক্রিকেট কেরিয়ারে এটাই সেরা পরিসংখ্যান। তাঁর বোলিংয়ে ভর করেই গল ১৫৬ রানে জিতে যায়। হিসেব বলছে মাত্র ১২ ঘণ্টার মধ্যে দু’টো আলাদা দেশের খেলে মালিঙ্গা নিলেন ১০ উইকেট। প্রমাণ করে দিলেন তাঁর ফিটনেস কোন জায়গায় রয়েছে। মালিঙ্গা জানিয়েছেন, তরুণদের কাছে অনুপ্রেরণা হতে চান তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Malinga takes 10 wickets in two countries for 2 teams in 12 hours91151