বড় খবর

মণিপুরী যুবকের কামাল, টুইট করল আইসিসি

দেশের বাইশ গজের মানচিত্রে মণিপুর সেভাবে নিজের পরিচয় করে উঠতে পারেনি। কিন্তু পূর্ব-ভারতের এই পাহাড়ি রাজ্যের এক বাসিন্দা ক্রিকেটের জন্যই এলেন খবরের শিরোনামে।

Wicket
মণিপুরী যুবকের কামাল, টুইট করল আইসিসি (প্রতিকী ছবি, টুইটার)

দেশের বাইশ গজের মানচিত্রে মণিপুর সেভাবে নিজের পরিচয় করে উঠতে পারেনি। কিন্তু পূর্ব-ভারতের এই পাহাড়ি রাজ্যের এক বাসিন্দা ক্রিকেটের জন্যই এলেন খবরের শিরোনামে। মণিপুরের রাজধানী ইম্ফলের বাঁ-হাতি পেসার রেক্স রাজকুমার সিং। ১৮ বছরের এই ক্রিকেটার কোচবিহার ট্রফিতে এক ইনিংসে দশ উইকেট নিয়ে শোরগোল ফেলে দিয়েছেন।

চারদিনের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট টুর্নামেন্টে রাজকুমারের বিধ্বংসী বোলিংয়ে অরুণাচলকে ১০ উইকেটে হারিয়ে মণিপুর। মঙ্গলবার অন্ধ্রপ্রদেশের অনন্তপুরের রুরাল ডেভলপমেন্ট ট্রাস্ট স্টেডিয়ামে আগুন জ্বেলেছেন রাজকুমার। ম্যাচের দ্বিতীয় ইনিংসে একাই অরুণাচল প্রদেশকে ৩৬ রানে শেষ করে দেন তিনি। ১১ রান খরচ করে তুলে নিয়েছেন ১০টি উইকেট। ৯.৫ ওভার বল করেছেন রাজকুমার। এরমধ্যে ছ’টি মেডেন। রাজকুমারের বোলিং গড়ও চমকে দেওয়ার মতো, ৯.৫-৬-১১-১০!

আরও পড়ুন: বেনজির! পুরো ২০ ওভার ব্য়াট করেই ৩৫ রান তুলল ভারতের এই প্রতিবেশী দেশ

রাজকুমারের এই কীর্তির কথা তুলে ধরেছে আইসিসি। তাদের ওয়েবসাইটে যে রিপোর্ট প্রকাশিত হয়েছে সেখানে বলা হয়েছে যে, দশটি উইকেটের মধ্যে পাঁচটি ক্লিন বোল্ড, দু’টি উইকেট এসেছে এলবিডব্লিউ থেকে, উইকেটকিপারের দস্তানায় বন্দি হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন আরও দুই ও একটি ক্যাচ আউট হয়েছে। এই ম্যাচে তিনবার হ্যাটট্রিকের সুযোগ পান রাজকুমার। কিন্তু কাজে লাগাতে পারেননি।

 


ম্যাচে প্রথমে ব্যাট করে অরুণাচল তোলে ১৩৮। জবাবে মণিপুরের ইনিংস থামে ১২২ রানে। মাত্র ১৬ রানের লিড পেয়েছিল অরুণাচল। কিন্তু রাজকুমার একাই শেষ করে দিল তাদের। দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে গুটিয়ে যায় অরুণাচল। ৫৩ রান তাড়া করতে নেমে মাত্র ৭.৫ ওভার ব্যাট করে ১০ উইকেটে ম্য়াচ পকেটে পুরে নেয় অরুণাচল। রাজকুমার চলতি মরসুমেই প্রথম শ্রেনির ক্রিকেটে অভিষেক করেন। রঞ্জিতে ৪৪ রানে ১৫ উইকেট নিয়েছেন তিনি। এর মধ্য়ে প্রথম ইনিংসে ৩৩ রানে পাঁচ উইকেট রয়েছে তাঁর।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Manipur teen achieves rare feat of taking 10 wickets in an inning57327

Next Story
গদি হারাতে পারেন কোহলি! কার নাম উঠে আসছে এখন?Virat Kohli
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com