বড় খবর

জায়গা থাকলেও সুযোগ মেলেনি জাতীয় দলে, বিস্ফোরক অভিযোগ মনোজ তিওয়ারির

জাতীয় দলে ১২টি ওয়ানডে খেলে ২৬ এর সামান্য বেশি গড়ে ২৮৭ রান করেছেন বাংলার তারকা ক্রিকেটার। আন্তর্জাতিক পর্যায়ে একটি শতরান এবং অর্ধশতরানেরও মালিক তিনি।

মিডল অর্ডারে জায়গা থাকলেও তাঁর কথা ভাবা হয়নি। জাতীয় দলের নির্বাচকদের বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগ আনলেন মনোজ তিওয়ারি। ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচ জেতানো সেঞ্চুরি করার পরে টানা এগারো ম্যাচ বসে থাকতে হয়েছিল। তিনিই এদিন এক ফেসবুক লাইভে মুখ খুলে বড়সড় অভিযোগ আনলেন।

স্পোর্টস ক্রীড়ার লাইভ সেশনে বাংলার প্রাক্তন অধিনায়ক জানালেন, “ভারত যখন অস্ট্রেলিয়া যায়, সেই সময় মিডল অর্ডারের অধিকাংশ ব্যাটসম্যানই খেলতে পারছিল না। মিডল অর্ডারে অনেক জায়গা ছিলাম। অন্যদের মত কিন্তু আমাকে পরখ করে দেখা হয়নি।”

আরও পড়ুন

সর্বাধিক টাকা দিলেই আইপিএলে টাইটেল স্পনসর নয়, নয়া ভাবনা বোর্ডের

২০১১ সালে ধোনির নেতৃত্বে ভারত দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন হলেও সেই জয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের অবদান কম নয়। এমনটাই জানিয়েছেন তিনি। মনোজ বলেছেন, “দীর্ঘদিন ধরে সৌরভ গঙ্গোপাধ্যায় এই দল তৈরি করেছেন। যদি ভালো করে দেখা যায়, বিশ্বকাপ জয়ে যাঁরা গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন তাঁরা সবাই সৌরভের আমল থেকে উঠে এসেছেন। ওঁর নেতৃত্বেই এরা বিশ্বপর্যায়ে পারফর্ম করা শুরু করে।”

কারা সেই ক্রিকেটার, তাদের নাম জানিয়েছেন মনোজ। বীরেন্দ্র শেওয়াগ, যুবরাজ সিং, হরভজন সিং, জাহির খান, আশিস নেহরা, গৌতম গম্ভীর সবাই সৌরভের হাতে তৈরি। “দলে নিরাপত্তা জুগিয়ে এই ক্রিকেটারদের স্থান পাকা করেন সৌরভ। আর ধোনির দুরন্ত নেতৃত্বে এই অভিজ্ঞ ক্রিকেটাররা নিজেদের মেলে।ধরেন ২০১১ বিশ্বকাপে।”

জাতীয় দলে সুযোগ পেলেও মনোজ বেশিদিন জায়গা ধরে রাখতে পারেননি। ১২টি ওয়ানডে খেলে ২৬ এর সামান্য বেশি গড়ে ২৮৭ রান করেছেন বাংলার তারকা ক্রিকেটার। আন্তর্জাতিক পর্যায়ে একটি শতরান এবং অর্ধশতরানেরও মালিক তিনি। জাতীয় দলে নিয়মিত সুযোগ না পেলেও ঘরোয়া ক্রিকেটের প্রতিষ্ঠিত তারকা তিনি। ৯০০০ এর বেশি রান তাঁর সংগ্রহে। একটি ত্রিশতরানও রয়েছে তাঁর নামের পাশে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Manoj tiwary slams national selectors for not giving him enough chance in national team

Next Story
আইপিএলে এবার চমকে দেবে ধোনি-শাহরুখের দল, ফাঁস নতুন পরিকল্পনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X