দলীপে ব্রাত্য, পূর্বাঞ্চলের নির্বাচক দেবাং গান্ধীকে একহাত নিলেন মনোজ তিওয়ারি

অভিযোগের কেন্দ্রে মিলিন্দ কুমার। অন্য রাজ্যের ক্রিকেটার হয়ে সিকিমের হয়ে প্লেট গ্রুপে খেলেন তিনি। সেখানেই ১৩৩১ রান করেছেন তিনি। তাঁকে নির্বাচিত করা হয়েছে দলীপ ট্রফি-র জন্য। অন্যদিকে, এলিট গ্রুপে খেলে ৬১৬ রান করেছেন মনোজ।

By: Kolkata  Updated: August 7, 2019, 02:43:35 PM

দলীপ ট্রফিতে সুযোগ মেলেনি। তাই পূর্বাঞ্চলের নির্বাচক দেবাং গান্ধীকে এবার একহাত নিলেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। গতকালই বিসিসিআইয়ের তরফে দলীপ ট্রফির জন্য দল ঘোষণা করা হয়েছে। ইন্ডিয়া ব্লু, রেড অথবা গ্রীন কোনও দলের জন্যই বিবেচনা করা হয়নি মনোজকে। তারপরেই বিস্ফোরণ মনোজের। চলতি মাসের ১৭ তারিখ থেকে সেপ্টেম্বর মাসের ৮ তারিখ পর্যন্ত দলীপের খেলা হবে বেঙ্গালুরুতে।

বাংলার তারকা ব্যাটসম্যান ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে জানান, “গত বছর যখন দলীপ ট্রফির জন্য আমাকে স্কোয়াডে রাখা হয়নি, সেই সময় ওঁর (দেবাং গান্ধী) সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলাম। তবে ওঁর তরফে কোনও সাড়া পাইনি। আমি পুরো বিষয়টি সম্পর্কে পরিষ্কার জানতা চেয়েছিলাম। নিজের পরিসংখ্যান ওঁকে টেক্সট করে পাঠিয়েছিলাম। পাশাপাশি অন্যান্য নির্বাচকদেরও মেসেজ করেছিলাম। কোনও প্রত্যুত্তর পাইনি। এটা দুর্ভাগ্যজনক যে আমার অঞ্চলের নির্বাচকই আমার বিষয় তুলে ধরেননি।”

আরও পড়ুন

সুষমার প্রয়াণে শোকস্তব্ধ ক্রীড়ামহল, টুইট করলেন কোহলি থেকে গম্ভীর

স্বার্থের সংঘাতে জড়িয়েছে দ্রাবিড়ের নাম, সৌরভ বলছেন ভগবানই পারেন ভারতীয় ক্রিকেটকে বাঁচাতে

বিস্ফোরক মেজাজে থাকা মনোজ তিওয়ারি ইন্ডিয়ান এক্সপ্রেসকে আরও জানান, “উনি আমাদের মুখ ডুবিয়ে দিয়েছেন। নির্বাচক হিসেবে চরম ব্যর্থ উনি। বাংলার ম্যাচ দেখতে উনি প্রায় আসেন-ই না।” পাশাপাশি মনোজের অনুশোচনা, কোয়ালিটির প্রতি নজর না দিয়ে পরিমাণগত বিষয় নির্বাচনের ফ্যাক্টর হয়েছে। “প্লেট গ্রুপে সেঞ্চুরি হাকানো কোনও ব্যাপারই নয়। বাংলাকে রনজি-র এলিট গ্রুপে খেলতে হয়। শীতকালে ইডেন গার্ডেন্সে সবুজ পিচে আমাদের খেলতে হয়। যদি আপনি এসে সেই খেলা না দেখেন।”

অভিযোগের কেন্দ্রে মিলিন্দ কুমার। অন্য রাজ্যের ক্রিকেটার হয়ে সিকিমের হয়ে প্লেট গ্রুপে খেলেন তিনি। সেখানেই ১৩৩১ রান করেছেন তিনি। তাঁকে নির্বাচিত করা হয়েছে দলীপ ট্রফি-র জন্য। অন্যদিকে, এলিট গ্রুপে খেলে ৬১৬ রান করেছেন মনোজ। ডাবল সেঞ্চুরি সহ সেঞ্চুরিও হাকিয়েছেন তিনি। মনোজ জানাচ্ছেন, “দুই মরশুম আগে ঘরোয়া ক্রিকেটে সর্বকালের সেরা রেকর্ড গড়েছিলাম। বিজয় হাজারে এবং দেওধর ট্রফিতে ১০০ প্লাস গড় রেখেছিলাম। স্ট্রাইক রেটেও সকলের থেকে এগিয়ে ছিলাম। তা সত্ত্বেও আমাকে উপেক্ষা করা হল। জাতীয় দলে ৪ নম্বর পজিশন নিয়ে সমস্যা রয়েছে। মনে রাখতে হবে, জাতীয় দলে সেঞ্চুরি হাকানোর পরেও আমাকে বাদ দেওয়া হয়েছিল। পুরো বিষয়ে স্বচ্ছ হওয়ার প্রয়োজন রয়েছে।”

বাংলার সিনিয়র ক্রিকেটার তিনি। তবে এখনও জাতীয় দলে খেলার স্বপ্ন দেখেন মনোজ। তাই তিনি বলছেন, “বয়স কেবলমাত্র সংখ্যামাত্র। এখনও আমি দারুণ ফিট এবং ক্রিকেটার হিসেবে দক্ষতাই আসল। ফৈজ ফজল (৩৪) তো দলীপ ট্রফিতে ইন্ডিয়ান গ্রীন দলকে নেতৃত্ব দেবেন।”

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Manoj tiwary takes a dig at selector devang gandhi after being ignored in duleep trophy

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X