যুব অলিম্পিকের আসরে শুটিংয়ে দেশকে প্রথম সোনা এনে দিলেন মানু ভাকের

যুব অলিম্পিকের আসরে শুটিং ইভেন্ট থেকে দেশকে প্রথম সোনা এনে দিলেন মানু ভাকের। মঙ্গলবার আর্জেন্তিনার রাজধানী বুয়েনস আইরেসে দেশের মুখ উজ্জ্বল করেছে বছর ষোলোর কন্য়া। প্রথম ভারতীয় মহিলা হিসেবেও এই নজির গড়েছে হরিয়ানার শুটার।

By: Buenos aires  Published: Oct 10, 2018, 1:38:36 PM

যুব অলিম্পিকের আসরে শুটিং ইভেন্ট থেকে দেশকে প্রথম সোনা এনে দিলেন মানু ভাকের। মঙ্গলবার আর্জেন্তিনার রাজধানী বুয়েনস আইরেসে দেশের মুখ উজ্জ্বল করেছে বছর ষোলোর কন্য়া। প্রথম ভারতীয় মহিলা হিসেবেও এই নজির গড়েছে হরিয়ানার শুটার। মানু ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ২৩৬.৫ পয়েন্টের সুবাদে স্বর্ণ পদক ছিনিয়ে এনেছে। এই ইভেন্টে রাশিয়ার ইয়ানা এনিনা (২৩৯.৫) রুপো ও জর্জিয়ার নিনো খুতসিবেরিডজ (২১৪.৬) ব্রোঞ্জে সন্তুষ্ট হয়েছেন।

পালেমবাংয়ে অনুষ্ঠিত এশিয়ান গেমস ও ইনচিয়নের বিশ্ব চ্যাম্পিয়নশিপে অল্পের জন্য পদক হাতছাড়া হয়েছিল মানুর। ফলে এই জয় তার আত্মবিশ্বাস বাড়িয়েছে। জয়ের পর সে জানিেয়েছে “এই জয় আমার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমার মনোবল বাড়িয়েছে। এশিয়ান গেমসে ব্যর্থতার পর পদক জয়ের জন্য মুখিয়ে ছিলাম। আমি সবসময় সেরাটা দেওযার চেষ্টা করি। কিন্তু অনেক সময় সফল হই না। কিন্তু ভালো শুটিংয়ের চেষ্টা চলতেই থাকে। এটা আমার কাছে তৃপ্তিদায়ক।”

আরও পড়ুন: জেরেমির হাত ধরে যুব অলিম্পিকের আসরে দেশের প্রথম সোনা

গোল্ডকোস্ট  কমনওয়েলথে সোনা জিতেছিলেন মানু। জুনিয়র ওয়ার্ল্ড (সিডনি) ও মেক্সিকোতে অনুষ্ঠিত আইএসএসএফ বিশ্বকাপে (ব্যক্তিগত ও মিক্সড ইভেন্ট) সোনা আছে তার। গতবছর এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপেও রুপো ছিল মানুর। এই মুহূর্তে দেশের অন্যতম সেরা শুটারদের একজন মানু।

যুব অলিম্পিকে এবার ভারতের পারফরম্যান্স বেশ ভাল। তুষার মানে (১০ মিটার এয়ার রাইফেল), তাবাবি দেবী (৪৪ কেজি জুডো) ও মেহুলী ঘোষ (১০ মিটার এয়ার রাইফেল) রুপো ছিনিয়ে এনেছে। ইতিমধ্যেই ভারত এই ইভেন্টে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি পদক পেয়েছে। সোমবার রাতে জেরেমি লালরিননুনগা প্রথম ভারতীয় হিসেবে যুব অলিম্পিকে দেশের জন্য সোনা ছিনিয়ে এনেছিল। পুরুষদের ভারোত্তোলনের ৬২ কেজি বিভাগে শ্রেষ্ঠত্বের শিরোপা উঠেছিল তার মাথায়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title:

Advertisement

ট্রেন্ডিং