scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

টানা একসপ্তাহ কাঁচা মাংস খান মারাদোনা, মৃত্যুর পরেই প্রকাশ্যে রোমহর্ষক ঘটনা

মারাদোনার সেভিয়া সতীর্থ উনজু কেরিয়ারের অধিকাংশ সময়ই খেলেছেন সেভিয়ায়। ক্লাবের হয়ে ৩০০-র বেশি ম্যাচ খেলেছেন।

টানা একসপ্তাহ কাঁচা মাংস খান মারাদোনা, মৃত্যুর পরেই প্রকাশ্যে রোমহর্ষক ঘটনা

মারাদোনা নাকি টানা একসপ্তাহ কাঁচা মাংস খেয়েছিলেন। এমনই এবার দাবি করে বসলেন প্রাক্তন সেভিয়া তারকা হুয়ান কার্লোস উনজু। কিছুদিন আগেই স্প্যানিশ এই তারকার মারণ স্নায়ু রোগে আক্রান্ত হয়েছেন। তিনিই এবার মুখ খুললেন মারাদোনার সঙ্গে তার সম্পর্কের সমীকরণ নিয়ে।

নব্বইয়ের দশকের শুরুর দিকে মারাদোনা সেভিয়ায় যোগ দিয়েছিলেন। নাপোলির হয়ে খেলার সময়েই ড্রাগ কাণ্ডে নিষিদ্ধ হন মারাদোনা। তারপরেই সেই ড্রাগ আসক্তি কাটিয়ে ১৯৯২-৯৩ মরশুমে আন্দালুসিয়ান ক্লাবে যোগ দেন সর্বকালের সেরা এই ফুটবলার। সেভিয়ায় নিজের যোগ্যতার প্রতি সুবিচার করতে পারেননি মারাদোনা। তবে তাঁর সঙ্গে খেলা এক মরশুম মনে রেখেছেন সতীর্থরা।

আরো পড়ুন: কলকাতায় হয়ত মারাদোনার ‘সোনার’ জাদুঘর, জানালেন ভারতীয় বন্ধু

স্পেনের বিখ্যাত প্রচারমাধ্যম ডায়রিও এএস-কে দেওয়া সাক্ষাৎকারে উনজু বলে দিয়েছেন, “মারাদোনা রিয়ালের বিরুদ্ধে খেলার আগে এক সপ্তাহে ৮ কেজি ওজন ঝড়িয়েছিলেন। সেই সপ্তাহে ও সিয়েরা নেভাদা য় পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিল। ওকে যখন সাত দিন পর দেখি, আপনি কি জানেন কত কেজি ওজন কমিয়েছিল? আট কেজি! ও বলেছিল, সাত দিন ধরে কেবল কাঁচা মাংস খেয়েছিল ও।”

ইউরোপে সেভিয়াই ছিল মারাদোনার শেষ ক্লাব। তারপরেই দেশে ফিরে নিজের পুরোনো ক্লাব নিউ ওয়েলস ওল্ড বয়েজ এবং বোকা জুনিয়র্সে অল্প কিছুদিন খেলেন।

অন্যদিকে, মারাদোনার সেভিয়া সতীর্থ উনজু কেরিয়ারের অধিকাংশ সময়ই খেলেছেন সেভিয়ায়। ক্লাবের হয়ে ৩০০-র বেশি ম্যাচ খেলেছেন। প্যাম্পলনায় জন্ম। সেভিয়ার পাশাপাশি খেলেছেন বার্সেলোনা, ওসাসুনা, টেনেরিফ এবং ওভেইডো-র হয়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Maradona ate raw meat to loose weight says juan carlos unzue