scorecardresearch

বড় খবর

রক্তক্ষরণ বন্ধ, মস্তিষ্কে সফল অস্ত্রোপচার মারাদোনার

মানসিক অবসাদের কারণে ইপসেনা ক্লিনিকে ভর্তি হয়েছিলেন তিনি। বেশ কয়েক সপ্তাহ ধরেই খাবারে অনীহা এবং দুঃখ গ্রাস করছিল তাঁকে।

রক্তক্ষরণ বন্ধ, মস্তিষ্কে সফল অস্ত্রোপচার মারাদোনার

জন্মদিন কাটিয়েছেন কয়েকদিন আগেই। তবে মস্তিষ্কের রক্তক্ষরণের কারণে অস্ত্রোপচার করতে হল জন্মদিনের এক সপ্তাহের মধ্যেই। মঙ্গলবার রাতে মারাদোনার জনসংযোগের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা বলেন, অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে।

মারাদোনার ব্যক্তিগত চিকিৎসক লিওপোল্ড লুপে জানান, মস্তিষ্কের মেমব্রেন পর্দায় রক্ত জমাট বেঁধে এমন পরিস্থিতি তৈরি হয়েছে। তাঁর বক্তব্য সম্ভবত কোনো দুর্ঘটনায় পড়েন মহাতারকা। যদিও মারাদোনা জানিয়েছেন, এমন কোনো দুর্ঘটনা তাঁর স্মরণে নেই।

আরো পড়ুন: সৌরভের নিষেধ কানে নিলেন না রোহিত, নিজেকে ঠেললেন চরম বিপদের মুখে

আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার বুয়েনস আয়ার্সের একটি প্রাইভেট ক্লিনিকে ৪৮ ঘন্টা পর্যবেক্ষণে থাকবেন। স্থানীয় প্রচার মাধ্যমে জানানো হয়েছে, মারাদোনার সঙ্গে সেই ক্লিনিকে যান মেয়ে ডালমা, জিয়ান্নিয়া, জানা এবং অন্যান্য আত্মীয়রা।

এর আগে লা প্লাতার একটি ক্লিনিকে এনিমিয়া এবং ডিহাইড্রেশনের সমস্যা নিয়ে ভর্তি হয়েছিলেন মারাদোনা। আর্জেন্টিনার জাতীয় দলের মেডিক্যাল টিমের হেড ডোনাতো ভিলানি জানান, সাধারণত এমন চিকিৎসায় ঝুঁকি তেমন থাকে না। তবে মারাদোনার ক্ষেত্রে বিষয়টি আলাদা। কারণ আগে হৃদরোগের জন্য অস্ত্রোপচার করতে হয়েছিল তাঁর। ড্রাগ এবং এলকোহলেও আসক্ত তিনি।

সোমবার মানসিক অবসাদের কারণে ইপসেনা ক্লিনিকে ভর্তি হয়েছিলেন তিনি। বেশ কয়েক সপ্তাহ ধরেই খাবারে অনীহা ছিল। দুঃখ গ্রাস করছিল তাঁকে। চিকিৎসক লুপে অস্ত্রোপচারের পরে জানান, গতকালের তুলনায় অনেক ভালো রয়েছেন দিয়েগো। বাড়ি ফেরার ইচ্ছাপ্রকাশও করেছেন।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Maradonas brain surgery successful says his pr team