ক্রিকেট অস্ট্রেলিয়ার ডিরেক্টর পদ থেকে সরলেন মার্ক টেলর

ক্রিকেট অস্ট্রেলিয়ার ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিলেন মার্ক টেলর। প্রাক্তন অজি টেস্ট অধিনায়ক জানিয়ে দিলেন যে, তিনি কাজ করার প্রাণশক্তিটাই হারিয়ে ফেলেছেন। ফলে এই পদে তিনি আর থাকার কোনও কারণ দেখছেন না।

By: Updated: November 5, 2018, 07:18:38 PM

সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়ার ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিলেন মার্ক টেলর। প্রাক্তন অজি টেস্ট অধিনায়ক জানিয়ে দিলেন যে, তিনি কাজ করার প্রাণশক্তিটাই হারিয়ে ফেলেছেন। ফলে এই পদে তিনি আর থাকার কোনও কারণ দেখছেন না।

ঠিক চার দিন আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ডেভিড পিভার পদত্যাগ করেছিলেন। চিফ এক্সিকিউটিভ জেমস সাদারল্যান্ডও সরে আসেন নিজের পদ থেকে। এবার সেই পথেই টেলর। ক্রিকেট অস্ট্রেলিয়ায় যেন মহীরূহ পতনের শব্দ শোনা যাচ্ছে। বল বিকৃতি কাণ্ডে রীতিমতো নড়ে গিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ক্যামের ব্যাংক্রফটদের নির্বাসন তো রয়েছেই। পাশাপাশি সেদেশের ক্রিকেট বোর্ডেও একটা অচলাবস্থা দৃশ্যমান।


আরও পড়ুন: কোহলিদের পাতে যেন গোমাংস না-পড়ে, বোর্ডের বার্তা ক্রিকেট অস্ট্রেলিয়াকে

সিডনির এথিকস সেন্টার বল বিকৃতি কাণ্ডে একটি স্বাধীন রিভিউ দিয়েছিল। সেখানে বলা হয়েছে যে, ক্রিকেট অস্ট্রেলিয়ার মধ্যে একটা ঔদ্ধত্য দেখা যাচ্ছে। নিয়ন্ত্রণ করার একটা সংস্কৃতি দেখা গিয়েছে। ১৩টা বছর ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। পদত্যাগের সময় বললেন, “আমার সময় হয়ে এসেছে। শেষ ১৮ মাসে আমার পদের ওপর দিয়ে অনেক ঝড় বয়ে গিয়েছে। আমার মনে হয় না আমার আর কিছু দেওয়ার আছে। আমি কাজ করার প্রাণশক্তিই হারিয়ে ফেলেছি। আমার মনে হয় এবার এই জায়গায় অন্য কেউ আসুক। আমার কাছে পদোন্নতির সুযোগ ছিল। কিন্তু পদত্যাগই শ্রেয় মনে হলো।”শুধু বল বিকৃতিই নয়, স্বার্থের সংঘাতেও জড়িয়েছিলেন টেলর। আসন্ন ক্রিকেট বিশ্বকাপ ও ২০১৯ অ্যাশেজের জন্য টেলিভিশন চ্যানেল চ্যানেল নাইনের’ সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন টেলর। যা ওই পদে থেকে সম্ভব নয়। ফলে একাধিক কারণেই সরে এলেন টেলর।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mark taylor quits as cricket australia director says he has lost the energy

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

রাশিফল
X