টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন গাপটিল, দলে এলেন নিশাম

টি-২০ সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা খেল নিউজিল্যান্ড। আগামী বুধবার রোহিত শর্মাদের বিরুদ্ধে ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে  তিন ম্যাচের টোয়েন্টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলবেন কেন উইলিয়ামসনর। ম্যাচের ৪৮ ঘণ্টা আগে দুঃসংবাদ কিউয়ি শিবিরে।

By: Wellington  Published: February 4, 2019, 5:28:56 PM

টি-২০ সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা খেল নিউজিল্যান্ড। আগামী বুধবার রোহিত শর্মাদের বিরুদ্ধে ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে  তিন ম্যাচের টোয়েন্টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলবেন কেন উইলিয়ামসনর। ম্যাচের ৪৮ ঘণ্টা আগে দুঃসংবাদ কিউয়ি শিবিরে। চোটের জন্য আসন্ন সিরিজ থেকে ছিটকে গেলেন ওপেনার মার্টিন গাপটিল। তাঁর পরিবর্তে দলে এসেছেন অলরাউন্ডার জিমি নিশাম।

গত রবিবার এই ওয়েস্টপ্যাক স্টেডিয়ামেই ছিল ভারত-নিউজিল্যান্ডের পঞ্চম ও সিরিজের শেষ ওয়ান-ডে। ট্রেনিং করতে গিয়েই চোট পান গাপটিল। গাপটিল ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ফিটনেস টেস্ট দিয়েছিলেন। কিন্তু তিনি উত্তীর্ণ হতে পারেননি। তিনি কোমরের চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। অকল্যান্ডে ফিরে এসে আপাতত বিশ্রামে আছেন গাপটিল। মনে করা হচ্ছে আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া বাংলাদেশের বিরুদ্ধে ওয়ান-ডে সিরিজে ফের তিনি মাঠে নামতে পারেন।

আরও পড়ুন: শতরানেই প্রত্যাবর্তন গাপটিলের, ধোনি-রোহিতকে ছাপিয়ে দ্রুততম ৬০০০ তাঁর

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড স্টাফডটকোডটএনজেড-এ দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, “এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে, গাপটিল টি-২০ সিরিজের আগে সুস্থ হয়ে উঠতে পারল না। কিন্তু আমাদের বড় কিছুর জন্য়ই ভাবতে হবে। ওর চোট থেকে সেরা ওঠাটা প্রয়োজন। তবে জিমিকে পেয়ে ভাল লাগছে। ও ওয়ান-ডে সিরিজে ভাল পারফর্ম করেছে।”

টি-২০ সিরিজে নিউজিল্যান্ডের জার্সিতে দেখা যাবে নতুন দু’জনকে। অলরাউন্ডার ড্যারেল মিচেল ও পেসার ব্লেয়ার টিকনার সুযোগ পেয়েছেন টি-২০ স্কোয়াডে। ঘরোয়া টি-২০ ক্রিকেট ও নিউজিল্যান্ড এ দলের হয়ে ওয়ান-ডে ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের সুযোগেই মিচেল সিনিয়র দলে সুযোগ পেয়েছেন। অন্যদিকে টিকনার তৃতীয় টি-২০ ম্যাচে দলের সঙ্গে যোগ দেবেন।

নিউজিল্যান্ড: কেন উইলিয়ামসন (ক্যাপ্টেন), ডগ ব্রেসওয়েল, কলিন ডে গ্রান্ডহোম, লকি ফার্গুসন (প্রথম ও দ্বিতীয় ম্যাচে খেলবেন), জিমি নিশাম, স্কট কুগেলেইন, ড্যারেল মিচেল, কলিন মানরো, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট (উইকেটকিপার), ইশ সোধি, টিম সাউদি, রস টেলর, ব্লেয়ার টিকনার (তৃতীয় ম্যাচে খেলবেন)।

ভারত: রোহিত শর্মা (ক্যাপ্টেন), শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, কেদার যাদব, এমএস ধোনি, ক্রুনাল পাণ্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কাউল, খালিল আহমেদ, শুভমান গিল, বিজয় শঙ্কর ও হার্দিক পাণ্ডিয়া

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Martin guptill ruled out of t20 series jimmy neesham named replacement71751

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং