মেরি কম জানালেন কেন তিনি ম্য়াচের পর নিখাত জারিনকে জড়িয়ে ধরেননি

ম্য়াচের পর নিখাত মেরির সঙ্গে করমর্দন করে তাঁর আলিঙ্গন করতে চেয়েছিলেন। কিন্তু মেরির তরফে কোনও সাড়়া পাননি তিনি। মেরি সাফ জানিয়ে দিলেন যে, কেন তিনি ম্য়াচের পর সৌজন্য়মূলক হ্য়ান্ডশ্য়াক করেননি।

Mary Kom after refusing handshake with Nikhat Zareen
মেরি কম জানালেন কেন তিনি ম্য়াচের পর নিখাত জারিনকে জড়িয়ে ধরেননি
শনিবার বহু প্রতীক্ষিত অলিম্পিক ট্রায়ালে মুখোমুখি হয়েছিলেন মেরি কম ও নিখাত জারিন। এদিন নয়াদিল্লির ইন্দিরা গান্ধী এরিনায় ৫১ কেজি বিভাগে মেরি গুঁড়িয়ে দেন নিখাতকে। ছ’বারের বিশ্বচ্য়াম্পিয়ন ৯-১ বাউট জিতে অলিম্পিক কোয়ালিফায়ারে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার ছাড়পত্র অর্জন করে নিলেন।

ম্য়াচের পর নিখাত মেরির সঙ্গে করমর্দন করে তাঁর আলিঙ্গন করতে চেয়েছিলেন। কিন্তু মেরির তরফে কোনও সাড়়া পাননি তিনি। মেরি সাফ জানিয়ে দিলেন যে, কেন তিনি ম্য়াচের পর সৌজন্য়মূলক হ্য়ান্ডশ্য়াক করেননি। সংবাদসংস্থা পিটিআই-কে মেরি বলছেন, “আমি একটু রেগেই ছিলাম। এটা নিয়ে কোনও সন্দেহই নেই। কিন্তু এখন সব হয়ে গিয়েছে। আমি বিষয়টা থেকে সরে এসেছি। আমি শুধু বলতে চাই, পারফম্য়ান্সের আগে নয়, পরে কথা বলতে হয়। সকলেই দেখেছে রিংয়ে কী হয়েছে।”

আরও পড়ুন-নিখাত জারিনকে হারিয়ে অলিম্পিক কোয়ালিফায়ারে মেরি কম

এই ম্য়াচটা একপ্রকার নিখাতের বিতর্কের ফলস্বরূপ। ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুকে তিনি চিঠি লিখেছিলেন। নিখাত বলেন যে, গত অগাস্টে তিনি বিশ্ব চ্য়াম্পিয়নশিপের সিলেকশনের জন্য় ট্রায়াল দিতে দিল্লিতে গিয়েছিলেন। কিন্তু ফেডারেশন তাঁকে ট্রায়াল দিতে দেয়নি। নিখাতকে সেখান থেকে জানিয়ে দেওয়া হয় যে, অলিম্পিক কোয়ালিফায়ারের জন্য় ফেডারেশন ছ’বারের বিশ্বচ্য়াম্পিয়ন মেরি কমের নামই মনোনীত করেছে। এরপর রিজিজু বিষয়টিতে হস্তক্ষেপ করেন।

এই প্রসঙ্গে মেরি বলছেন, “আমার এগুলো একদম পছন্দ নয়। অহেতুক বিতর্ক সৃষ্টি করে আমার নাম জড়িয়েছে নিখাত। আর এখন সে ভান করছে। হ্য়াঁ আমি ওকে হাগ করিনি। এমনকী হয়েছে তাতে! আমি এসব শুরু করিনি। আমি কখনও বলিনি যে, আমি ওর সঙ্গে লড়াই করব না। তাহলে কেন আমার নাম টেনে আনল!”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mary kom after refusing handshake with nikhat zareen175610

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com