বড় খবর

নিখাত জারিনকে হারিয়ে অলিম্পিক কোয়ালিফায়ারে মেরি কম

শেষ হাসি হাসলেন মেরি কম। ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন মণিপুরি বক্সার হারিয়ে দিলেন নিখাত জারিনকে। মেরি ৯-১ বাউট জিতে অলিম্পিক কোয়ালিফায়ারে দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন।

Mary Kom beats Nikhat Zareen to make it to Indian team for Olympic qualifiers
নিখাত জারিনকে হারিয়ে অলিম্পিক কোয়ালিফায়ারে মেরি কম
শেষ হাসি হাসলেন মেরি কম। ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন মণিপুরি বক্সার হারিয়ে দিলেন নিখাত জারিনকে। শনিবার নয়াদিল্লির ইন্দিরা গান্ধী এরিনায় ৫১ কেজি বিভাগে অলিম্পিক ট্রায়ালে মুখোমুখি হয়েছিলেন মেরি-নিখাত। মেরি ৯-১ বাউট জিতে অলিম্পিক কোয়ালিফায়ারে দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন।

ম্য়াচের পর মেরি কম নিখাতের সঙ্গে সৌজন্য়মূলক করমর্দন করতেও অস্বীকার করেন। এবার মেরির পরের স্টেশন চিনার উহান। ২০২০ টোকিও অলিম্পিকে জায়গা করে নেওয়ার জন্য় এশিয়া-ওসেনিক কোয়ালিফায়ারে নামবেন তিনি। আগামী বছর ফেব্রুয়ারির ৩-১৪ পর্যন্ত চলবে এই ইভেন্ট।

আরও পড়ুন-একই টুইট বারবার, মুছলেন মেরি-গীতা

আরও পড়ুন-বিন্দ্রাকে এক হাত নিলেন মেরি, বলে দিলেন তিনি বক্সার জারিনকে চেনেন না

গত অক্টোবে মেরি-নিখাতের ঠান্ডা যুদ্ধের সূত্রপাত। বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়া অলিম্পিক কোয়ালিফায়ারের জন্য় মেরি কমের নামই প্রথমে মনোনীত করেছিল। কিন্তু জারিন ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুকে ফেডারেশনের বিরুদ্ধে অস্বচ্ছতার অভিযোগ এনে চিঠি লিখেছিলেন।

আরও পড়ুন-ফেডারেশনের অস্বচ্ছতা নিয়ে অভিযোগ বক্সারের, ট্রায়াল চেয়ে চিঠি, উত্তর দিলেন রিজিজু

রিজিজুকে লেখা চিঠিতে নিখাত বলেন যে, গত অগাস্টে তিনি বিশ্ব চ্য়াম্পিয়নশিপের সিলেকশনের জন্য় ট্রায়াল দিতে দিল্লিতে গিয়েছিলেন। কিন্তু ফেডারেশন তাঁকে ট্রায়াল দিতে দেয়নি। নিখাতকে জানিয়ে দেওয়া হয় যে, এই টুর্নামেন্টের জন্য় ফেডারেশন ছ’বারের বিশ্ব চ্য়াম্পিয়ন মেরি কমের নামই মনোনীত করেছে। এরপর রিজিজু বিষয়টিতে হস্তক্ষেপ করেন। তার ফলশ্রুতি এই ম্য়াচ।

 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mary kom beats nikhat zareen to represent india in olympic qualifiers175434

Next Story
ভিডিও: রোনাল্ডোর থেকে ‘সুপারহিউম্য়ান লিপ’ শিখলেন জকোভিচHow to jump like Cristiano Ronaldo? Novak Djokovic takes lessons from CR7 himself
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com