scorecardresearch

বড় খবর

‘মশলা চাই, কিন্তু দেব না’, দিল্লি দূষণ নিয়ে মন্তব্য় রোহিতের

মাত্রাতিরিক্ত দূষণের জেরে নয়াদিল্লিতে জারি হয়েছে জনস্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা। রাজধানীর এই পরিস্থিতির কথা মাথায় রেখেই সেখানে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট ম্য়াচ আয়োজন করা নিয়ে বিতর্ক দানা বেঁধেছিল।

‘Masala chahiye, lekin dunga nai’: Rohit Sharma on Delhi pollution
‘মশলা চাই, কিন্তু দেব না’, প্রথম টি-টোয়েন্টির আগে দিল্লি দূষণ নিয়ে মন্তব্য় রোহিতের
মাত্রাতিরিক্ত দূষণের জেরে নয়াদিল্লিতে জারি হয়েছে জনস্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা। রাজধানীর এই পরিস্থিতির কথা মাথায় রেখেই সেখানে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট ম্য়াচ আয়োজন করা নিয়ে বিতর্ক দানা বেঁধেছিল।

বিসিসিআই-এর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যে, কোনও ভাবেই বিকল্প ভেন্য়ুতে ম্য়াচ করা সম্ভব নয়। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামেই হবে ভারত-বাংলাদেশ প্রথম টি-২০।

আরও পড়ুন-দিল্লির পরিস্থিতিতে ভীত অশ্বিন, বলছেন রাজধানীতে ‘এমার্জেন্সি’ চলছে

ম্য়াচের আগে একটি প্রমোশনল ইভেন্টে ছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। সেখানেই এক সাংবাদিক তাঁর থেকে দিল্লি দূষণ নিয়ে প্রতিক্রিয়া জানতে চেয়েছিলেন। কিন্তু রোহিতের সরস উত্তরের পর আর কোনও প্রশ্নই করেননি কেউ। তিনি বলেন, “মশালা চাহিয়ে, লেকিন দুঙ্গা নেই।” রোহিতে বোঝাতে চেয়েছিলেন যে, সংবাদের জন্য় তিনি কোনও মশালাদার উপকরণ দেবেন না সাংবাদিকদের।

শুক্রবার দিল্লির বেশ কয়েকটি স্থানে বাতাসের গুণমান সূচক ৫০০ ছাড়িয়েছিল।  দিল্লির পরিস্থিতি দেখে আতঙ্কিত হয়ে পড়েন ভারতীয় স্পিনার আর অশ্বিনও। তিনি টুইট করে লেখেন, “দিল্লির বাতাস রীতিমতো ভয়ের। যে অক্সিজেন আমরা নিই, সেটা মানুষের বেঁচে থাকার জন্য় ন্যূনতম প্রয়োজন। কার্যত এখানে এমার্জেন্সি জারি হয়েছে।”

আরও পড়ুনবিরাটের নীতিতেই দলকে এগিয়ে নিয়ে যেতে চান রোহিত

দিল্লিতে ম্য়াচ করা নিয়ে আপত্তি জানিয়েছেন বলিউড অভিনেত্রী দিয়া মির্জা। তিনি টুইটারে লিখেছেন,“বাতাসের গুণমান সূচক ৪০০ পেরিয়ে যাওয়া সত্ত্বেও বিসিসিআইয়ের তরফে ভারত-বাংলাদেশ ম্যাচ আয়োজন করা হবে। এটা রীতিমতো দুর্বোধ্য। এই বিপদ উপেক্ষা করে দূষণের মুখে নিজেদের ঠেলে দেওয়ার ফলে সমাধানের রাস্তা ক্রমশ কঠিন হচ্ছে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Masala chahiye lekin dunga nai rohit sharma on delhi pollution156945