scorecardresearch

বড় খবর

দিল্লির পরিস্থিতিতে ভীত অশ্বিন, বলছেন রাজধানীতে ‘এমার্জেন্সি’ চলছে

হাতে আর একদিন। তারপরেই ভারত-বাংলাদেশের তিন ম্য়াচের টি-২০ সিরিজের প্রথম ম্য়াচ। ম্য়াচ হবে নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। কিন্তু দেশের রাজধানী এখন আতঙ্কিত। 

দিল্লির পরিস্থিতিতে ভীত অশ্বিন, বলছেন রাজধানীতে ‘এমার্জেন্সি’ চলছে
দিল্লির পরিস্থিতিতে ভীত অশ্বিন, বলছেন রাজধানীতে 'এমার্জেন্সি' চলছে

হাতে আর একদিন। তারপরেই ভারত-বাংলাদেশের তিন ম্য়াচের টি-২০ সিরিজের প্রথম ম্য়াচ। ম্য়াচ হবে নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। কিন্তু দেশের রাজধানী এখন আতঙ্কিত। মাত্রাছাড়া দূষণের জেরে দিল্লিতে জারি হয়েছে জনস্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা।

শুক্রবার দিল্লির বেশ কয়েকটি স্থানে বাতাসের গুণমান সূচক ৫০০ ছাড়িয়েছে। অনের আঞ্চলের দূষণ মাত্রা এরই কাছাকাছি। যা স্বাস্থ্যে পক্ষে অত্যন্ত বিপদের। দিল্লির এই পরিস্থিতিকে ‘এমার্জেন্সি’ হিসাবেই ব্য়াখ্য়া দিলেন দেশের প্রথমসারির স্পিনার আর অশ্বিন।

আরও পড়ুন-দিল্লি ম্যাচে আপত্তি জানালেন দিয়া

শনিবার সকালে টুইট করে নিজের উদ্বেগ জানালেন চেন্নাইয়ের ক্রিকেটার। টুইটারে তিনি লিখলেন, “দিল্লির বাতাস রীতিমতো ভয়ের। যে অক্সিজেন আমরা নিই, সেটা মানুষের বেঁচে থাকার জন্য় ন্যূনতম প্রয়োজন। কার্যত এখানে এমার্জেন্সি জারি হয়েছে।”

বাংলাদেশের অনের ক্রিকেটারই মুখে মাস্ক পরে প্র্য়াকটিস করছেন এই পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করার জন্য়। কিন্তু এত অল্প সময়ের মধ্য়ে বিকল্প ভেন্য়ুতে ম্য়াচ অনুষ্ঠিত করা সম্ভব নয়ে বলেই জানিয়ে দিয়েছিল বিসিসিআই। ফলে দিল্লিতেই হবে প্রথম টি-২০। ঠিক দু’বছর আগে ভারত-শ্রীলঙ্কা ম্য়াচের সময়ও একই রকম পরিস্থিতির সৃষ্টি হয়েছিল।

আরও পড়ুন-লঙ্কানদের হোয়াইটওয়াশ করল অজিরা

দিল্লিতে ম্য়াচ করা নিয়ে আপত্তি জানিয়েছেন বলিউড অভিনেত্রী দিয়া মির্জা। তিনি টুইটারে লিখেছেন,“বাতাসের গুণমান সূচক ৪০০ পেরিয়ে যাওয়া সত্ত্বেও বিসিসিআইয়ের তরফে ভারত-বাংলাদেশ ম্যাচ আয়োজন করা হবে। এটা রীতিমতো দুর্বোধ্য। এই বিপদ উপেক্ষা করে দূষণের মুখে নিজেদের ঠেলে দেওয়ার ফলে সমাধানের রাস্তা ক্রমশ কঠিন হচ্ছে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: R ashwin defines situation in capital as emergency156594