বড় খবর

ধোনি-কোহলি ক্রিকেটের লজ্জা! বিস্ফোরক মন্তব্য করে ‘আক্রান্ত’ জাতীয় দলের লেগস্পিনার

নিউল্যান্ডসে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারাল প্রোটিয়াজরা। সেই ম্যাচে উইকেটও পেলেন না অভিষেককারী স্পিনার। তবে পারফরম্যান্সের কারণে নয়, ভারত-বিদ্বেষী মন্তব্যের জন্য ব্যাপকভাবে তিনি সমালোচিত হলেন সোশ্যাল মিডিয়ায়।

ms dhoni virat kohli
ধোনি ও কোহলি মাঠে একসঙ্গে (টুইটার)
জাতীয় দলের জার্সিতে প্রথম খেলতে নেমেছিলেন। তবে ফলাফল যে এত ভয়াবহ হবে, ভাবতেই পারেননি ইংল্যান্ডের তরুণ স্পিনার ম্যাট পারকিনসন। পারফরম্য়ান্সের কারণে নয়, টুইটারে কোহলি-ধোনিকে নিয়ে তিনি যে বিদ্রুপাত্মক টুইট করতেন, তা হঠাৎই ভাইরাল হয়ে গিয়েছে। অবশ্য সাম্প্রতিককালে নয়, ৬-৭ বছর আগে তিনি নিয়মিত ভারতীয় ক্রিকেটকে নিয়ে শ্লেষাত্মক মন্তব্য করতেন টুইটারে। সেই কারণেই তিনি এবার ট্রোলড। আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে পা রাখতেই।

ল্যাঙ্কাশায়ারে খেলেন ম্যাট পারকিনসন। জাতীয় দলের জার্সিতে ১৭৪তম ক্রিকেটার হিসেবে বৃহস্পতিবারেই অভিষেক ঘটল তাঁর। ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজে অভিষেক অবশ্য স্মরণীয় হয়ে থাকল না লেগস্পিনারের।

Matt Parkinson
ইংল্যান্ডের স্পিনার ম্যাট পারকিনসন (টুইটার)

আরও পড়ুন ফিটনেস টেস্টে ব্যর্থ, তারপরেই বিদেশি ট্রেনারে সামনে ‘উন্মুক্ত’ জাতীয় দলের তারকা

নিউল্যান্ডসে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারাল দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচে উইকেটও পেলেন না অভিষেককারী স্পিনার। তবে পারফরম্যান্সের কারণে নয়, ভারত-বিদ্বেষী মন্তব্যের জন্য ব্যাপকভাবে তিনি সমালোচিত হলেন সোশ্যাল মিডিয়ায়।

ম্যাচ শেষ হতেই ভারতীয় ভক্তরা কার্যত ‘ঝাঁপিয়ে পড়েন’ পার্কিনসনের উপরে! ধোনি-কোহলিকে নিয়ে বিদ্রুপাত্মক মন্তব্য বেশ কিছু মুছে ফেলেছিলেন ম্যাট পার্কিনসন। তবে ভারতীয় ক্রিকেট ভক্তরা রীতিমতো স্ক্রিনশট পোস্ট করেই ‘আক্রমণ’ চালিয়ে যান।

tweet tweet

আরও পড়ুন শচীনের পুঁচকি সারা এখন রীতিমতো ডিভা! গ্ল্যামারে ঝলসে দেবেন বলি নায়িকাদেরও

২০১২, ২০১৩, ২০১৪ সালে নিয়মিত ভারতীয় ক্রিকেট বিরোধী পোস্ট করতেন তিনি। বেশ কিছু টুইটে তিনি কোহলিকে ‘অহংকারী’, ধোনিকে ‘ক্রিকেটের লজ্জা’ বলতেন। পাশাপাশি জাদেজার ক্রিকেটীয় দক্ষতা নিয়ে প্রশ্ন তুলে তিনি লিখেছিলেন, ভারতের ঘরোয়া ক্রিকেটের মান এতটাই খারাপ যে রবীন্দ্র জাদেজাও ট্রিপল সেঞ্চুরি করতে পারেন!

যাইহোক, ইংল্যান্ডের জার্সিতে ম্যাট পার্কিনসন প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকা একাদশের বিরুদ্ধে নজর কেড়েছিলেন। তিনটে উইকেট তুলে নিয়েছিলেন তিনি। যদিও আন্তর্জাতিক অভিষেক ম্যাচে প্রমাণ করতে পারেননি। শুক্রবারেই ডারবানে প্রোটিয়াজদের বিপক্ষে দ্বিতীয় একদিনের ম্যাচে ইংরেজরা খেলতে নামবে। দক্ষিণ আফ্রিকার পিচ বেশ মন্থরগতির। সেই কারণে আদিল রশিদের সঙ্গে প্রত্যেক ম্যাচেই খেলানো হতে পারে পার্কিনসনকে। ডারবানে তিনি নিজেকে প্রমাণ করতে পারেন কিনা, সেটাই আপাতত দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন
https://t.me/iebangla

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Matt parkinson trolled bruttaly after his tweet on ms dhoni and virat kohli

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com