হেডেনের চোখে ওয়ার্নের মতোই কুলদীপ, বাড়ি ফিরলেন কোহলি

কুলদীপ এবং চাহালের মধ্যে কুলদীপকেই সেরা বাছলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান ম্যাথিউ হেডেন। দেশের হয়ে বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার এই মুহূর্তে ভারতে রয়েছেন। ক্রীড়া বিশেষজ্ঞ হিসেবেই তাঁকে পাওয়া যাচ্ছে চলতি ভারত-অস্ট্রেলিয়া সিরিজে।

By: Published: March 11, 2019, 7:32:42 PM

খুব অল্পদিনের মধ্যেই ভারতীয় দলের জার্সিতে দুরন্ত সফল হয়েছেন কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। নিজেরা তাঁদের জুটির নাম দিয়েছেন ‘কুলচা’। কোহলির দলের সীমিত ওভারের এই দুই নির্ভরযোগ্য রিস্টস্পিনারদের নিয়ে বিপক্ষ শিবিরকে আলাদা করে ভাবতেই হয়।কুলদীপ এবং চাহালের মধ্যে কুলদীপকেই সেরা বাছলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান ম্যাথিউ হেডেন। দেশের হয়ে বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার এই মুহূর্তে ভারতে রয়েছেন। ক্রীড়া বিশেষজ্ঞ হিসেবেই তাঁকে পাওয়া যাচ্ছে চলতি ভারত-অস্ট্রেলিয়া সিরিজে।

হেডেন বুঝিয়ে বললেন কেন তাঁর কাছে কুলদীপের থেকে চাহালকে খেলা অনেক বেশি সহজ। সংবাদসংস্থা পিটিআই তাঁর সঙ্গে কথা বলেছিল। কুলদীপ-চাহালের প্রসঙ্গে হেডেন বললেন, ” লেগ স্পিনাররা বোলিংয়ে বিকল্প আর বৈচিত্র্য নিয়ে আসে। কুলদীপ কিন্তু খুব বড় টার্ন করায় না। ও বলটা বাতাসে দুর্দান্ত কাটায়, একদম শেন ওয়ার্নের মতো। এটাই কুলদীপের শক্তি। চাহাল কিন্তু অন্যরকম। ও একদম স্টাম-টু-স্টাম্প বল করে। অনেক বেশি ফ্ল্যাট আর সোজা বল করে। ও কাটাতে পারে না সেভাবে। ক্রিকেটার হিসেবে আমি চাহালকেই খেলতে পছন্দ করতাম। কুলদীপকে নয়।” হেডেন তাঁর কেরিয়ারে হরভজন সিং ও অনিল কুম্বলের মতো ভারতের কিংবদন্তি স্পিনারদের বিরুদ্ধে দুরন্ত সফল হয়েছিলেন। টেস্টে ৮০০০ ও ওয়ান-ডে ফর্ম্যাটে অস্ট্রেলিয়ার হয়ে ৬০০০-এর ওপর রানও করেছেন তিনি।

আরও পড়ুন: আইপিএল ২০১৮: ভাল পারফরম্যান্সের রহস্য ফাঁস কুলদীপের, তাঁর সঙ্গে কী কথা হল ওয়ার্নের?

অন্যদিকে সিরিজের শেষ ও ফয়সলা ওয়ান-ডে খেলতে কোহলি অ্যান্ড কোং পৌঁছে গিয়েছে নয়াদিল্লিতে। কোহলি তাঁর ঘরের মাঠে নামবেন আগামী বুধবার। খেলা ফিরোজ শাহ কোটলায়। সোমবার বাড়ি ফিরেই কোহলি তাঁর প্রিয় সারমেয়র সঙ্গে সেলফি পোস্ট করলেন টুইটারে।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Matthew hayden pays kuldeep yadav great compliment equates him to shane warne

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং