বড় খবর


স্টিভ স্মিথকেই এবার পিছনে ফেলে দিলেন ময়ঙ্ক আগরওয়াল

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টেস্টের দ্বিতীয় দিনে ময়ঙ্ক ২১৫ রানের ইনিংস খেলে ছাপিয়ে গেলেন অজি ব্য়াটসম্য়ান স্টিভ স্মিথকে। ময়ঙ্কের এই ইনিংসের আগে স্মিথই ছিলেন চলতি বছরের টেস্টের সর্বোচ্চ স্কোরার।

Mayank Agarwal leaves Steve Smith behind
স্টিভ স্মিথকেই এবার পিছনে ফেলে দিলেন ময়ঙ্ক আগরওয়াল

বিশাখাপত্তনমে ময়ঙ্ক আগরওয়াল প্রমাণ করে দিলেন কেন তিনি টেস্ট ওপেনার হিসাবে ভারতের এক নম্বর পছন্দ। কর্ণাটকের এই ব্য়াটসম্য়ান ২৩ তম ভারতীয় হিসাবে দ্বি-শতরান পেলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টেস্টের দ্বিতীয় দিনে ময়ঙ্ক ২১৫ রানের ইনিংস খেলে ছাপিয়ে গেলেন অজি ব্য়াটসম্য়ান স্টিভ স্মিথকে। ময়ঙ্কের এই ইনিংসের আগে স্মিথই ছিলেন চলতি বছরের টেস্টের সর্বোচ্চ স্কোরার। এখন স্মিথকে ছাপিয়ে শীর্ষে ময়ঙ্ক।

অ্যাশেজে অনবদ্য় ফর্মে ছিলেন স্মিথ। পাঁচ ম্য়াচের সিরিজে অস্ট্রেলিয়া ২-২ ড্র করেছিল। সাত ইনিংস মিলিয়ে স্মিথ ৭৭৪ রান করেছিলেন অবিশ্বাস্য ১১০.৫৭-এর গড়ে। এর মধ্য়ে একটি ডাবল সেঞ্চুরিও করেন তিনি। সিরিজের চতুর্থ টেস্টে স্মিথ ৩১৯ বলে ২১১ রান করেছিলেন। ময়ঙ্কের দ্বি-শতরানের আগে চলতি বছর স্মিথের ২১১ রানের ইনিংসই ছিল টেস্টে একক ব্য়াটসম্য়ানের পক্ষে করা সর্বোচ্চ রান।

আরও পড়ুন: রানের পাহাড়ে টিম ইন্ডিয়া, রোহিত-মায়াঙ্কের রেকর্ড জুড়িতে চাপে প্রোটিয়াজরা

যদিও এখনও পর্যন্ত এই বছরে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে সবচেয়ে বেশি রানের নজির রয়েছে স্মিথেরই। বিশ্বের এক নম্বর ব্য়াটসম্য়ানের সাত ইনিংস মিলিয়ে ৭৭৪ রান কেউ টপকাতে পারেনি। এরপরেই আছেন ব্রিটিশ অলরাউন্ডার বেন স্টোকস। আটটি টেস্ট মিলিয়ে ৬২৭ রান করেছেন। এই তালিকায় দ্বাদশ ব্য়ক্তি ময়ঙ্ক। তিনি চার ম্য়াচে ৩৭২ রান করেছেন।

বিশাখাপত্তনম টেস্টের দ্বিতীয় দিনে উইকেটের মুখই দেখেননি প্রোটিয়া বোলাররা। প্রথম দিনেই রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়ালের ওপেনিং জুটি সেট করে দিয়েছিলেন ম্যাচের রিংটোন। সেই ছন্দ মেনেই দ্বিতীয় দিনে দাপট দেখিয়েছে ভারতীয়রা। রোহিত  শতরান পূর্ণ করে ফেলেছিলেন প্রথম দিনেই। দ্বিতীয় দিনে আউট হলেন ১৭৬ রানে। ময়ঙ্কের ব্য়াট থেকে আসে ২১৫। তাঁদের ব্য়াটে ভর করেই ভারত ৫০২/৭-এ ডিক্লেয়ার করে। জবাবে কুইন্টন ডি ককের দল ৩ উইকেট হারিয়ে ফেলেছে ৩৯ রানে।

আরও পড়ুন: টিটকিরিতে শুরু, করতালিতে শেষ, রেকর্ডের ইতিহাসে থাকবে স্মিথের এই অ্যাশেজ

Web Title: Mayank agarwal leaves steve smith behind147167

Next Story
টেনিস খেলতে বারণ করা হয়েছিল সানিয়াকে, কেন জেনে নিনsania mirza
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com