বড় খবর

India vs Bangladesh: ইতিহাস লেখার পথে ময়াঙ্ক, স্পর্শ করতে পারেন ব্র্য়াডম্য়ানকে

বাংলাদেশের বিরুদ্ধে এক অনন্য় রেকর্ডের হাতছানি রোহিত শর্মার পার্টনারের সামনে। দ্রুততম ভারতীয় হিসাবে টেস্টে ১০০০ রান করার সুবর্ণ সুযোগ তাঁর সামনে।

Mayank Agarwal on verge of becoming fastest Indian to score 1000 Test
ইতিহাস লেখার পথে ময়ঙ্ক,স্পর্শ করতে পারেন ব্র্য়াডম্য়ানকে (ছবি-টুইটার, ময়ঙ্ক আগওয়াল)

ঐতিহাসিক টেস্টে ইতিহাস লেখার দোরগোড়ায় ভারতের ওপেনার ময়াঙ্ক আগরওয়াল। বাংলাদেশের বিরুদ্ধে এক অনন্য় রেকর্ডের হাতছানি রোহিত শর্মার পার্টনারের সামনে। দ্রুততম ভারতীয় হিসাবে টেস্টে ১০০০ রান করার সুবর্ণ সুযোগ তাঁর সামনে।

একই সঙ্গে বেঙ্গালুরুর ২৮ বছরের ব্য়াটসম্য়ান স্পর্শ করতে পারেন অজি কিংবদন্তি স্য়ার ডন ব্র্য়াডম্য়ানকেও। কেরিয়ারের ১৩ তম ইনিংসে ডন টেস্টে ১০০০ রান করেছিলেন। ময়াঙ্কের সামনেও সেই সুযোগ।

আরও পড়ুন-ময়ঙ্কের ডাবল সেঞ্চুরিতে যে ৫টি রেকর্ড ভাঙল ইন্দোরে

এই টেস্টে বিনোদ কাম্বলি, চেতেশ্বর পূজারা, সুনীল গাভাস্কর, সঞ্জয় মঞ্জরেকরকে ছাপিয়ে যেতে পারেন ময়ঙ্ক। আর ১৪২ রান করলেই সেই নজির গড়বেন ভারতের হয়ে দুরন্ত ফর্মে থাকা এই ক্রিকেটার। কিন্তু ময়ঙ্কের সামনে চ্যালেঞ্জটা কঠিন। কারণ লাল নয়, গোলাপি বলেই তাঁকে এই রেকর্ড করতে হবে।

বাইশ গজের ইতিহাসে ইংল্য়ান্ডের হার্বাট সাটক্লিফ ও ওয়েস্ট ইন্ডিজের ইডি উইকেসরা ১২ ইনিংসে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটে ১০০০ রান করেছিলেন। ব্র্যাডম্য়ান ১০০০ রান করতে নিয়েছিলেন ১৩ ইনিংস।
ইন্দোর টেস্টে ময়াঙ্ক আগুন জ্বালিয়েছিলেন। ৩৩০ বল ক্রিজে থেকে ময়ঙ্ক করেছেন ২৪৩ রান করেছিলেন। একাধিক রেকর্ড ভেঙেছেন হোলকার স্টেডিয়ামে। ময়ঙ্ক কেরিয়ারের ১২ নম্বর ইনিংসের মধ্য়ে জোড়া ডাবল সেঞ্চুরি করেছিলেন। এই রেকর্ড করতে ব্র্যাডম্য়ান নিয়েছিলেন ১৩টি ইনিংস।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mayank agarwal on verge of becoming fastest indian to score 1000 test

Next Story
অভিজ্ঞতাতেই ভরসা নির্বাচকদের, বিশ্বকাপের আগে বন্ধ পরীক্ষা নীরিক্ষাTeam India
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com