বড় খবর

বিরাটকে সরিয়ে রাহানেকেই টেস্ট নেতা করা হোক, বিতর্ক উসকে বললেন সুপারস্টার

দুর্বল ভারতীয় দলকে নিয়েই অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। তারপরেই রাহানেকে পূর্ণ সময়ের টেস্ট নেতা বানানোর দাবি উঠল।

গাব্বায় ঐতিহাসিক টেস্ট এবং সিরিজ জয় সম্পন্ন করার কয়েক ঘন্টাও কাটেনি আসন্ন ইংল্যান্ড সিরিজের দুই টেস্টের দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। রাহানেকে সরিয়ে ক্যাপ্টেন হিসাবে দলে ফেরানো হচ্ছে বিরাট কোহলিকে।

তবে ভারতীয় বোর্ডের এই সিদ্ধান্তের সঙ্গে একমত নন ইংল্যান্ডের সুপারস্টার প্রাক্তন ক্রিকেটার মাইকেল ভন। তিনি সরাসরি টুইট করেই জানিয়ে দিয়েছেন, রাহানেকেই ভারত পূর্ণ সময়ের জন্য অধিনায়ক বেছে নিক।

আরো পড়ুন: বিজয়ী হয়েও পরাজিত লিয়নকে সম্মান! গাব্বায় নজিরবিহীন কীর্তি নেতা রাহানের

ক্রিকেট মহলের একাংশ রাহানের জন্য গতকাল থেকেই ব্যাট ধরেছিল। এডিলেড হারের পর প্রতিকূল পরিস্থিতিতে দল ছেড়ে পিতৃত্বকালীন ছুটিতে চলে যান বিরাট কোহলি। তারপর ভারতের একের পর এক তারকা ক্রিকেটার চোটের কবলে পড়েছেন। ইনজুরির তালিকা দীর্ঘ থেকে দীর্ঘতর হয়েছে- ইশান্ত শর্মা, রোহিত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, হনুমা বিহারি, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরা, কেএল রাহুল, ভুবনেশ্বর কুমার।

তবে তারকাদের অনুপস্থিতি ভারতের দলীয় পারফরম্যান্সে কোনো প্রভাব ফেলেনি। এডিলেডে বিশ্রী হারের পর মেলবোর্নে জয়। তারপর সিডনিতে এপিক ড্রয়ের পর ব্রিসবেনে ইতিহাস গড়া। সুপারস্টারদের অনুপস্থিতিতে শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, শুভমান গিল, নটরাজন, ওয়াশিংটন সুন্দরদের মর নতুনরা মনে রাখার মত পারফরম্যান্স মেলে ধরেছেন। আর জুনিয়রদের থেকে সেরাটা বের করে আনার জন্য ক্রিকেট মহল কুর্নিশ করেছে ক্যাপ্টেন রাহানেকে। রাহানের অধিনায়কত্বও ক্রিকেট বিশ্বে সম্ভ্রম আদায় করে নিয়েছে। কোহলির পর দ্বিতীয় এশিয়ান অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জেতার বিরল কৃতিত্ব অর্জন করেছেন রাহানে।

এমন অবস্থায় মাইকেল ভন টুইট করে লিখলেন, “আমি বিসিসিআইয়ের কেউ হলে ক্যাপ্টেন রাহানেকে ধরে রাখতাম। বিরাট শুধুমাত্র ব্যাটসম্যান হিসাবে খেললে আরো বিপজ্জনক হবে ইন্ডিয়া। রাহানের ক্রিকেট মস্তিষ্ক অত্যন্ত প্রখর। ভালো রণকৌশলও সাজাতে পারে।”

ক্রিকেট মহলের এই দাবি মেনে অদূর ভবিষ্যতে কি বিরাটের পরিবর্তে টিম ইন্ডিয়ার নেতা হিসেবে দেখা যাবে রাহানেকে, সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Michael vaughn wants ajinkya rahane to continue as test skipper replacing virat kohli

Next Story
ইতিহাস গড়ার দিনেই নেতৃত্ব কাড়া হল রাহানের, বাদ পড়লেন নটরাজনও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com