scorecardresearch

বড় খবর

কেরিয়ারের সেরা পারফরম্যান্স মীরাবাইয়ের, তবু পদক হাতছাড়া

এপ্রিলে চিনে এশিয়ান ওয়েটলিফটিং চ্যাম্পিয়নশিপে ১৯৯ কেজি তুলতে সমর্থ হয়েছিলেন। এর মধ্যে স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক দুই বিভাগে তুলেছিলেন যথাক্রমে ৮৮ ও ১১১ কেজি। এটাই ছিল দেশের কোনও ভারত্তোলকের তোলা সর্বোচ্চ ওজন।

কেরিয়ারের সেরা পারফরম্যান্স মীরাবাইয়ের, তবু পদক হাতছাড়া
নজির মীরাবাই চানুর (সাই টুইটার)

ভারত্তোলনে দেশের প্রাক্তন চ্যাম্পিয়ন মীরাবাই চানু নিজের ব্যক্তিগত পারফরম্যান্স আরও উন্নত করলেন। তবুও বিশ্ব ভারত্তোলন চ্যাম্পিয়নশিপে চতুর্থ স্থান পেয়েই সন্তুষ্ট থাকতে হল তাঁকে। বৃহস্পতিবার পাটায়াতে বিশ্ব ভারত্তোলন চ্যাম্পিয়নশিপে ৪৯ কেজি বিভাগে নামলেন মীরাবাই। সেখানেই ২৫ বছরের তারকা অ্যাথলিট তিন বিভাগেই নিজের রেকর্ড উন্নত করেছিলেন। স্ন্যাচ বিভাগে মীরাবাই ৮৭ কেজি তুলেছিলেন। ক্লিন অ্যান্ড জার্কে মীরাবাইয়ের ১১৪ কেজিও তুললেন। সবমিলিয়ে ২০১ কেজি তুলে প্রতিযোগিতায় চতুর্থ স্থানে ফিনিশ করলেন তিনি। অল্পের জন্য পোডিয়ামে ওঠার সুযোগ হাতছাড়া হল তাঁর।

আরও পড়ুন বিশ্ব ভারোত্তোলন চ্য়াম্পিয়নশিপই মীরার কাছে অলিম্পিকের যোগ্য়তা অর্জনের মঞ্চ

এপ্রিলে চিনে এশিয়ান ওয়েটলিফটিং চ্যাম্পিয়নশিপে ১৯৯ কেজি তুলতে সমর্থ হয়েছিলেন। এর মধ্যে স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক দুই বিভাগে তুলেছিলেন যথাক্রমে ৮৮ ও ১১১ কেজি। এটাই ছিল জাতীয় স্তরে কোনও ভারত্তোলকের তোলা সর্বোচ্চ ওজন। নিজের এই রেকর্ডই তিনি পেরিয়েছিলেন পাটায়াতে। যাইহোক সোনা জিতলেন চিনের জিয়ান হুইহুয়া (২১২, ৯৪ এবং ১১৮)। যিনি এদিনই রেকর্ড করলেন।

এর আগে হোউ জিহুই ২১০ কেজি তুলেছিলেন। তাৎপর্যপূর্ণভাবে তিনিই এদিন দ্বিতীয় হলেন ২১১ কেজি তুলে (৯৪ এবং ১১৭ কেজি)। উত্তর কোরিয়ার রি সং গুম তৃতীয় স্থান অর্জন করেছেন ২০৪ কেজি তুলে (৮৯ এবং ১১৫)।

পোডিয়াম ফিনিশ না করতে পারলেও ২০০ কেজি-র বাধা অতিক্রম করায় মানসিকভাবে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকবেন মীরাবাই। এমনটাই বলছে দেশের ক্রীড়ামহল।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mirabai chanu bettered his own record but still misses medal