বড় খবর

শাড়ি পরে ব্যাট ধরলেন মিতালী, বার্তা দিলেন ভারতীয় দলকে

বিশ্ব মহিলা ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক মিতালী, এবং তিনিই একমাত্র মহিলা, যাঁর আন্তর্জাতিক কেরিয়ারের মেয়াদ দু’দশকেরও বেশি।

mithalil raj saree
ভিডিওর স্ক্রিনশট

আজ থেকে তিন বছর আগে, ২০১৭ সালের মহিলা ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন তিনি। বৃহস্পতিবার সেই ক্যাপ্টেন মিতালী রাজ চিরাচরিত ভারতীয় নারীদের পোশাক শাড়ি পরে স্বভাবসিদ্ধ চালিয়ে ব্যাট করলেন একটি ভিডিওর জন্য। ইন্সটাগ্রামে পোস্ট করা সেই ভিডিও বর্তমানে ভাইরাল।

আগামীকাল, রবিবার, অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মহিলাদের টি-২০ বিশ্বকাপে মুখোমুখি হতে চলেছে ভারত এবং অস্ট্রেলিয়া। ভারতীয় দলের প্রতি ৩৭ বছর বয়সী মিতালীর বার্তা, “দুনিয়াকে দেখিয়ে দেওয়া যাক যে আমরাও পারি। কাম অন, টিম ইন্ডিয়া, ট্রফিটা ঘরে নিয়ে আসা যাক।”

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার ‘উইমেন ইন ব্লু’: আসুন, আলাপটা সেরে রাখি

হরমনপ্রীত কউরের নেতৃত্বে এই প্রথমবার কোনও ক্রিকেট বিশ্বকাপ জেতার চেষ্টা করবে ভারতের মহিলা দল। উল্লেখ্য, আগামীকাল হরমনপ্রীতের জন্মদিনও। এবং মেয়ের খেলা দেখতে মাঠে হাজির থাকবেন তাঁর বাবা-মাও।

আন্তর্জাতিক নারী দিবসের প্রাক্কালে পোস্ট করা এই ভিডিও মিতালীর নিজস্ব শর্তে জীবনযাপনের কথাও বলে। শাড়ি পরে ব্যাট ঘোরাচ্ছেন তিনি, সেরকম একটি শটে ক্যাপশন দেওয়া হয়েছে, “ওরা বলেছিল, নারী হও।”

প্রসঙ্গত, বিশ্ব মহিলা ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক মিতালী, এবং তিনিই একমাত্র মহিলা, যাঁর আন্তর্জাতিক কেরিয়ারের মেয়াদ দু’দশকেরও বেশি। গত বছর টি-২০ ফরম্যাট থেকে অবসর নিয়ে একদিনের ম্যাচের ওপর মনোনিবেশ করবেন বলে জানিয়ে দেন মিতালী।

Web Title: Mithali raj batting saree world cup final watch

Next Story
আইপিএল সূচির রদবদল হবে না, জোর গলায় জানালেন সৌরভSourav Ganguly
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com