কেরিয়ারের সেরা নকেও দেশকে জেতাতে পারলেন না মিতালি

মিতালি অ্যান্ড কোং সিরিজের প্রথম দু’টো ম্যাচ জিতে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে নেমেছিল। কিন্তু শেষ ম্যাচে এক বল বাকি থাকতেই তিন উইকেটে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা।

By: September 17, 2018, 2:39:02 PM

কেরিয়ারের সেরা নকেও ভারতকে জেতাতে পারলেন না মিতালি রাজ। গত রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচে নেমেছিল ভারত। মিতালি অ্যান্ড কোং সিরিজের প্রথম দু’টো ম্যাচ জিতে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে নেমেছিল। কিন্তু শেষ ম্যাচে এক বল বাকি থাকতেই তিন উইকেটে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা।

আইসিসি উইমেনস চ্যাম্পিয়নশিপের এই ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমেছিল ভারত। মিতালির অপরাজিত ১২৫ আর স্মৃতি মন্ধনার ৫১ রানে ভর করে ভারত নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে ২৫৩ তুলেছিল। ওপেনার জেমিমা রডরিগেজ কোনও রান না-করেই প্যাভিলিয়নে ফিরেছিলেন। তৃতীয় উইকেট পার্টনারশিপে মিতালি-মন্ধনা ১০২ রান তোলেন স্কোরবোর্ডে। গত ১৪ মাসে এটাই মিতালির প্রথম সেঞ্চুরি। ওয়ান-ডে ফর্ম্যাটে এটি সাত নম্বর। ভারতের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে মিতালি শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরির নজির গড়লেন তিনি। মিতালির ১৪৩ বলের ঝকঝকে সেঞ্চুরিতে ছিল ১৪টি চার ও একটি ছয়। কিন্তু কেরিয়ারের সেরা নকেও মিতালির ভারতের শেষটা মধুর হলো না।

আরও পড়ুন: মিতালির মুকুটে নয়া পালক, সবচেয়ে বেশি ওয়ান-ডে ম্য়াচ খেললেন তিনি

শ্রীলঙ্কার অধিনায়ক চামারি আট্টাপাট্টুর ১১৫ রানের সেঞ্চুরিই শ্রীলঙ্কার ভাগ্য লিখে দেয়। ওপেনার হাসিনি পেরেরার (৪৫) সঙ্গে ১০১ রানের পার্টনারশিপ গড়ে তোলেন তিনি। ভারতের হয়ে ঝুলন গোস্বামী ও মানসি জোশি দু’টো করে উইকেট নিয়ে শ্রীলঙ্কার মিডল অর্ডার ধসিয়ে দিয়েছিলেন। কিন্তু শেষটায় তাঁরা জ্বলে উঠতে পারলেন না। আগামী বুধবার থেকে এই মাঠেই শুরু হবে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mithali raj hits career best knock but india lose 3rd odi to sri lanka

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X