রোহিত শর্মার গদি কাড়লেন মিতালি রাজ

রোহিত শর্মা এখন আর দেশের জার্সিতে সবচেয়ে বেশি রান করা টি-২০ ব্যাটসম্য়ান নন, তাঁর সদ্য় পাওয়া গদি কেড়ে নিয়েছেন মিতালি রাজ। ২২৩২ রান করে একে মিতালি। ২২০৭ রান করে দু’নম্বরে রোহিত।

By: Chennai  November 12, 2018, 6:19:34 PM

রবিবার চেন্নাইয়ে একটা সুবর্ণ সুযোগ হাতছাড়া করেছেন রোহিত শর্মা। ৬৯টি রান করতে পারলেই মার্টিন গাপটিলকে টপকে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রানসংগ্রাহক হয়ে যেতেন। কিন্তু রোহিত আউট হয়ে যান মাত্র ছ’টি রান করে। সদ্যই বিরাট কোহলিকে টপকে রোহিত হয়েছিলেন দেশের জার্সিতে আন্তর্জাতিক টোয়েন্টি-টোয়েন্টি ম্য়াচে সবচেয়ে বেশি রান করা ভারতীয় ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের শেষ টি-২০ ম্যাচে রোহিত শুধু রেকর্ড হাতছাড়াই করেননি, খুইয়েছেনও একটি।

টিম ইন্ডিয়ার মারকুটে ওপেনার এখন আর দেশের জার্সিতে সবচেয়ে বেশি রান করা টি-২০ ব্যাটসম্য়ান নন, তাঁর সদ্য় পাওয়া গদি কেড়ে নিয়েছেন মিতালি রাজ। ভারতীয় মহিলা ক্রিকেটে দলের এই স্টার ব্য়াটসম্যান ও ক্যাপ্টেনের ঝুলিতে চলে এসেছে ২২৩২ রান। রোহিত ২২০৭ রান করে রইলেন দু’নম্বরে।পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে ওপেন করতে নেমেছিলেন স্মৃতি মন্ধনা। তাঁর সঙ্গে প্রথম উইকেট পার্টনারশিপে ৭৩ রান স্কোরবোর্ডে যোগ করেছিলেন তিনি। এদিন মিতালি ৪৭ বলে ৫৬ রান করে ১৮ ওভারে আউট হয়ে যান। ততক্ষণে ভারতের জেতার মঞ্চ প্রস্তুত হয়ে গিয়েছিল। ম্যাচের পর মিতালি জানিয়েছেন যে, এই রেকর্ডের কথা তিনি জানতেন না। একে হোক বা তিনে ব্যাটিংটাই ভালবাসেন তিনি। যদিও তিন নম্বরটা তাঁর পছন্দের জায়গা। কিন্তু দলের প্রয়োজনে তিনি ওপেন করতেও রাজি আছেন। ক্রিকেটটা উপভোগ করাই তাঁর লক্ষ্য়।

আরও পড়ুন: মিতালির মুকুটে নয়া পালক, সবচেয়ে বেশি ওয়ান-ডে ম্য়াচ খেললেন তিনি

বিশ্বের সবচেয়ে বেশি ওয়ান-ডে ম্যাচ খেলা ক্রিকেটার মিতালি। তাঁর আরও একটি রেকর্ড রয়েছে। মিতালিই প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ২০০০ রান পূর্ণ করেছিলেন। কুয়ালালামপুরে মহিলাদের এশিয়া কাপে ক্রিকেটে শ্রীলঙ্কার বিরুদ্ধে এই নজির গড়েছিলেন মিতালি। গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলার সময় কোহলির ঝুলিতে আন্তর্জাতিক টোয়েন্টি-টোয়েন্টি ফর্ম্যাটে ২০০০ রান এসেছিল। ৭৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলে মিতালি করেছিলেন ২০১৫ রান। ৬০ ম্যাচ খেলে কিংয়ের ব্যাট থেকে এসেছে ২০১২ রান।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mithali raj surpasses rohit sharma to become leading run getter for india in t20i cricket

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X