বড় খবর

গৃহহীন ব্যক্তিকে ‘বাঁচালেন’, দিলেন অর্থও! সালাহের কাণ্ডে কুর্নিশ সবার

২৮ বছরের মিশরের এই তারকা ফুটবলার এরপর উত্যক্তকারীদের কড়া ভাষায় জানান, একদিন তাঁদেরও এমন পরিস্থিতি আসতে পারে গৃহহীন ব্যক্তির মত।

বল পায়ে বিপক্ষ ডিফেন্ডারদের তুর্কি নাচন দেখান তিনি। বিপক্ষের কাছে ত্রাস তিনি। সেই মহম্মদ সালাহ যে মনের দিক থেকেও অনেকটা বড়, তার প্রমাণ পেল ব্রিটেন। লিভারপুলে এনফিল্ডের কাছে একজন নিরাশ্রয় মানুষকে উত্যক্ত হওয়ার হাত থেকে বাঁচালেন তিনি।

গত মাসে এক রেকর্ডেড সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে সালাহ একটি পেট্রোল পাম্পে গাড়ি দাঁড় করান। সেখানেই তাঁর নজরে আসে একজন নিরাশ্রয় ব্যক্তি। সেই ব্যক্তির নাম ডেভিড ক্রেগ। তাঁকে বেশ কয়েকজন উত্যক্ত করছিল।

আরো পড়ুন: সিএসকের বিরুদ্ধে নামার আগেই ভয়ঙ্কর সংবাদ! চোট পেয়ে ‘আউট’ কেকেআর পেসার

২৮ বছরের মিশরের এই তারকা ফুটবলার এরপর উত্যক্তকারীদের কড়া ভাষায় জানান, একদিন তাঁদেরও এমন পরিস্থিতি আসতে পারে গৃহহীন ব্যক্তির মত। তারপর সালাহ ডেভিড ক্রেগকে তিনি কিছু অর্থ প্রদান করেন।

ব্রিটেনের দ্যা সান পত্রিকা-কে ক্রেগ এরপর বলেন, “লিভারপুলের হয়ে মাঠে যেমন খেলে মো, তেমন মাঠের বাইরেও ও দুর্দান্ত। মো দেখেছিল আমাকে বেশ কয়েকজন উত্যক্ত করছে। ওরা আমাকে নাম, কেন ভিক্ষা করি- এসব জিজ্ঞাসা করছিল। আমাকে চাকরি খুঁজতেও বলছিল ওরা।”

এরপরে ক্রেগ আরো বলেছেন, “মো ওদের খালি জানায়- তোমরাও কয়েক বছরের মধ্যে ওর অবস্থায় পড়তে পার। মো আমাকে ১০০ ইউরো দেওয়ার পর আমি জানতাম স্বপ্ন দেখছি না। ও একজন প্রকৃত লেজেন্ড। আমার চোখে মো একজন রিয়াল লাইফ হিরো। ওকে ধন্যবাদ জানাতে চাই।”

এর আগেও মো সালাহ একাধিকবার দান ধ্যানের কারণে শিরোনামে উঠে এসেছেন। নিজের দেশ ইজিপ্টে সালাহ এর আগে মেডিক্যাল সেন্টার এবং একটি স্কুল প্রতিষ্ঠা করেন। মাঠের বাইরের মত মাঠের মধ্যেও তুখোড় পারফরম্যান্স মেলে ধরছেন সালাহ। চলতি মরশুমে চার ম্যাচের মধ্যেই পাঁচ গোল করে ফেলেছেন। এর মধ্যে রবিবার এস্টোন ভিলার বিপক্ষে করা জোড়া গোলও রয়েছে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mo salahs humanitarian work receives praise all over the world

Next Story
শাহরুখের মুখে সিনেমার সংলাপ, হেসে ফেললেন হিরো রাহুলও, রইল ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com