বড় খবর

‘মানসিকভাবে অত্যাচারিত’ আমের, তোপ দেগে মাত্র ২৮ বছরেই অবসর পাক তারকার

ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০৯ এর জুনে টি২০ ম্যাচে বাঁ হাতি এই পেসার স্পট ফিক্সিং কাণ্ডে জড়ান বলে অভিযোগ। পাকিস্তানের হয়ে ১৪৭টি আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন তিনি।

বর্তমান প্রশাসকের সঙ্গে কাজ করা সম্ভব নয়। তাই অবসরের পথে হাঁটছেন মহম্মদ আমের। পাকিস্তানের তারকা পেসার নিজেই স্বীকার করে নিলেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে আপাতত দূরে থাকবেন তিনি।

লঙ্কান প্রিমিয়ার লিগ খেলতে এখন তিনি শ্রীলঙ্কায়। জাতীয় দলের জার্সিতে তাঁকে দেখা যায়নি নিউজিল্যান্ড সফরে। সেই বিষয়ে বক্তব্য রাখতে গিয়ে পাক সংবাদমাধ্যম সামনা-য় বিস্ফোরক অভিযোগ করেন তিনি। বলে দেন, “আপাতত ক্রিকেট ছেড়ে দিচ্ছি। মানসিকভাবে আমার উপর অত্যাচার করা হচ্ছে। ২০১০-১৫ মানসিকভাবে বিপর্যস্ত হয়েছিলাম। এখন নতুন করে আরো একবার এমন অত্যাচার আর সইতে পারব না।”

আরো পড়ুন: পূজারাকে বর্ণবিদ্বেষী আক্রমণ ওয়ার্নের, ম্যাচের প্রথম দিনেই হওয়া গরম ধারাভাষ্যে

আমেরের অভিযোগের নিশানায় ওয়াকার ইউনিস। তারকা পেসার জানিয়েছেন, টেস্ট ক্রিকেট থেকে গত বছর সরে দাঁড়ানোর পর থেকেই তার উপর অত্যাচারের সূত্রপাত। আমের পাক সংবাদ মাধ্যমে বলেন, “টেস্ট ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত ভুল বোঝাবুঝি তৈরি হয়েছে। আমি লম্বা ফরম্যাটে অবসর নিয়ে বেশি করে সীমিত ওভারের ক্রিকেট খেলতে চাইতাম। তবে মাঝেমাঝেই আমাকে নিয়ে নেতিবাচক কথা বলা হচ্ছে। বোলিং কোচ বলে দিলেন আমি ঠকিয়েছি। একজন বললেন, আমি ওয়ার্কলোড নিতে পারছি না।”

প্রসঙ্গত, ওয়াকার ইউনিস সরাসরি অস্ট্রেলিয়া সফরে হারের জন্য দায়ী করে আমেরকে বলেছিলেন, তিনি সফরের আগেই ঠকিয়েছেন।

এমন পরিস্থিতিতে বিপর্যস্ত আমের জানিয়েছেন, “এখন পাকিস্তানে পৌঁছে পরিবারের সঙ্গে কথা বলব। তারপর নিজের সিদ্ধান্তের কারণ জানিয়ে বিবৃতি দেব সরকারিভাবে।”

ইংল্যান্ডের বিরুদ্ধে জুনে টি২০ ম্যাচে বাঁ হাতি এই পেসার স্পট ফিক্সিং কাণ্ডে জড়ান বলে অভিযোগ। পাকিস্তানের জার্সিতে ১৪৭টি আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন তিনি। নিয়েছেন ২৪৯ টি উইকেট। ২০০৯ সালে টি২০ বিশ্বকাপজয়ী এবং ২০১৭য় চ্যাম্পিয়ন্স ট্রফিজয়ী দলের সদস্য ছিলেন তিনি। ২৮ বছরের তারকা পেসারকে এবার খেলতে দেখা যাবে আবু ধাবি টি১০ লিগে পুণে ডেভিলসের জার্সিতে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mohammad amir takes indefinite break from international cricket after spat with pakisran cricket board

Next Story
পূজারাকে বর্ণবিদ্বেষী আক্রমণ ওয়ার্নের, ম্যাচের প্রথম দিনেই হওয়া গরম ধারাভাষ্যে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com