scorecardresearch

বড় খবর

বাবাও গর্বিত হলেন! সৌরভদের জন্য কৃতজ্ঞতায় নুইয়ে পড়লেন কাইফ

প্রাক্তন ক্রিকেটারদের জন্য পেনশন বৃদ্ধিতে মহম্মদ কাইফ বোর্ডকে প্রশংসায় ভরিয়ে দিলেন। তুলে আনলেন নিজের বাবার কাহিনীও।

প্রাক্তন ক্রিকেটারদের জন্য পেনশনের পরিমাণ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। একদিন আগেই। তারপরেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরিচালিত বোর্ডকে প্রশংসায় ভরিয়ে দিলেন মহম্মদ কাইফ। বলে দিলেন, এই পেনশন বৃদ্ধি প্রাক্তন ক্রিকেটারদের কাছে অনেক বড় বিষয়। নিজের বাবার দৃষ্টান্ত তুলে ধরে জাতীয় দলের প্রাক্তন তারকা বলে দিলেন, নিজেদের সর্বোচ্চ উজাড় করে প্রাক্তন ক্রিকেটাররা খেলার উন্নতি ঘটিয়েছে।

কাইফের টুইট বয়ান, “বোর্ডকে ধন্যবাদ। এটা প্রাক্তনদের কাছে অনেকটা। আমার বাবা মহম্মদ তারিফ পেনশন পেলে ভীষণ আনন্দিত হন। অর্থ নিরাপত্তা বোধ দেয়। স্বীকৃতি গর্ব করার মুহূর্ত হাজির করে।”

কাইফ আরও লিখেছেন, “আমার বাবা ৬০টি প্ৰথম শ্রেণির ম্যাচ খেলেছেন। পাঁচটা সেঞ্চুরি হাঁকিয়েছেন। ৩০০০-এর কাছাকাছি রান করেছেন। যে সময় অর্থ ছিল না সেই সময় ওঁদের প্রজন্ম খেলাটাকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেছে। ওঁদের অবদানকে স্বীকৃতি দিয়ে বোর্ড বড় হৃদয়ের পরিচয় দিল।” কাইফের পিতা তারিফের এলাহাবাদে জন্ম। উত্তরপ্রদেশের হয়ে ঘরোয়া স্তরে ৬০টি প্ৰথম শ্রেণির ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন: IPL-এর গর্বে বেফাঁস মন্তব্য সৌরভের! ছিঃ ছিঃ করে উঠল ক্রিকেট মহল

শুধু কাইফই নন, বোর্ডের প্রশংসায় পঞ্চমুখ অমিত মিশ্র-ও। তিনি আবার বিসিসিআইয়ের এই পদক্ষেপ অন্য দেশের ক্রিকেট বোর্ডকেও অনুসরণ করার পরামর্শ দিচ্ছেন। টুইটারে তারকা লেগস্পিনার লিখেছেন, “ওয়াও! দারুণ সিদ্ধান্ত নিল বিসিসিআই। দুর্ধর্ষ একটা সিদ্ধান্ত যা অন্য বিদেশি বোর্ডও অনুসরণ করবে।”

বর্তমানে পাঁচ স্লটে প্রাক্তন ক্রিকেটার এবং আম্পায়ারদের পেনশন দেওয়ার বন্দোবস্ত রয়েছে। সেই স্লট অনুযায়ী ১৫০০০, ২২৫০০, ৩০০০০, ৩৭৫০০ এবং ৫০০০০ পেনশন প্রাপকদের নতুন বেতন কাঠামো অনুযায়ী পেনশনের হার হবে যথাক্রমে ৩০০০০, ৪৫০০০, ৫২৫০০, ৬০০০০ এবং ৭০০০০।

বিশাল অঙ্কের পেনশন বাড়ানোর পরে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ডের প্রেস বিবৃতিতে জানিয়েছেন, “প্রাক্তন ক্রিকেটারদের আর্থিকভাবে দেখভালের দায়িত্ব আমাদের কাছে ভীষণই গুরুত্বপূর্ণ বিষয়। প্লেয়াররা বরাবর বোর্ডের কাছে লাইফলাইন। তাঁদের খেলোয়াড়ি কেরিয়ার খতম হয়ে যাওয়ার পরে ওঁদের পাশে দাঁড়ানো আমাদের কর্তব্য। আম্পায়াররা অলিখিত হিরো। ওঁদের অবদান বিসিসিআই বরাবর মর্যাদা দেয়।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mohammad kaif and amit mishra thank bcci for increasing the amount of pension for former cricketers