IPL-এর গর্বে বেফাঁস মন্তব্য সৌরভের! ছিঃ ছিঃ করে উঠল ক্রিকেট মহল

আইপিএলের সঙ্গে ইপিএলের তুলনা করে বিতর্ক বাঁধিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তারপরই চরম ট্রোলড তিনি।

আইপিএলের মিডিয়া স্বত্ত্ব পাওয়ার জন্য তীব্র লড়াই চলছে। এখনও পর্যন্ত সাম্প্রতিক আপডেট অনুযায়ী, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ক্রীড়ালিগের তকমা লাগতে চলেছে আইপিএলের গায়ে। যেভাবে আইপিএল কোটি কোটি টাকায় ক্রিকেট দুনিয়ায় বিপ্লব এনে দিয়েছে, তাতে রীতিমত গর্বিত বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

এনডিটিভি-কে সৌরভ জানিয়ে দিয়েছেন, “আমরা এই খেলার বিবর্তনের সাক্ষী থাকলাম। এখানে আমাদের সময়ে ক্রিকেটাররা হাজার হাজার টাকা উপার্জন করত। এখন সেই অঙ্ক দাঁড়িয়েছে কোটিতে। দেশের ক্রিকেট জনগণ, সমর্থক, বিসিসিআই এই খেলা পরিচালনা করে। এই খেলা যথেষ্ট শক্তিশালী এবং আরও বিবর্তন ঘটাবে।”

আরও পড়ুন: হাজার হাজার কোটিতে পকেট ভরল IPL-এর! টাকার সমুদ্রে ভাসছেন সৌরভ-জয় শাহরা

এরপরেই সৌরভ আইপিএলের সঙ্গে সরাসরি তুলনা করে বসেন ইংলিশ প্রিমিয়ার লিগের। বলে দেন, “আইপিএলে লাভের পরিমাণ ইপিএলের থেকেও বেশি। এটা জেনে আমাকে আরও সন্তুষ্টি দেয় যে খেলাকে এত ভালোবাসি, গর্ব অনুভব করি, সেই খেলা এই স্তরে পৌঁছে গিয়েছে।”

তবে সৌরভের আইপিএলের গর্বিত করার মত মন্তব্য সমর্থকরা মোটেই ভালভাবে নেয়নি। আইপিএলে আর্থিক দিক থেকে ভারত বিশ্বের শক্তিশালী বোর্ড হিসাবে নিজেদের প্রতিষ্ঠিত করলেও সমর্থকরা বোর্ড সভাপতিকে মনে করিয়ে দিচ্ছেন, ২০১৩-র পর আন্তর্জাতিক স্তরে কোনও আইসিসি ট্রফি নেই টিম ইন্ডিয়ার।

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

লোভনীয় লিগে এবার দুই নয়া ফ্র্যাঞ্চাইজির সংযোজন ঘটার পরে গ্রুপের ম্যাচ সংখ্যা ৫৬ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৭০-এ। সমর্থকদের বক্তব্য, আইপিএল জনপ্রিয়তায় বিশ্বের সেরা সেরা ক্রীড়ালিগকে টেক্কা দিলেও আইসিসি ট্রফিতে কেন ভারত বারবার ব্যর্থ হচ্ছে, তা পর্যালোচনা করার সময় হাজির হয়ে গিয়েছে।

আরও পড়ুন: সেক্যুলাররা এখন কোথায়! নূপুর-তাণ্ডবে গা গরম করা মন্তব্য গম্ভীরের, পাল্টা পাঠানেরও

টিম ইন্ডিয়া শেষবার আইসিসি ট্রফি জয়ের স্বাদ পেয়েছিল ২০১৩-য় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে। ধোনির নেতৃত্বে সেবার ভারত চ্যাম্পিয়ন হয়। তারপরে কেবলই হতাশা। গত বছর টি২০ বিশ্বকাপে ভারত প্ৰথমবারের মত হার হজম করে পাকিস্তানের বিপক্ষে।

ভারত আমিরশাহিতে আইপিএল খেলে টুর্নামেন্টের প্রস্তুতি নিয়েছিল। তবুও শোচনীয়ভাবে ব্যর্থ হয় কোহলির টিম ইন্ডিয়া। সমর্থকদের দাবি, আইপিএলের পারফরম্যান্স বিচার করে জাতীয় দলে জায়গা দেওয়া বন্ধ করুক বোর্ড। বরং ঘরোয়া ক্রিকেট আরও মজবুত করে নতুনদের তুলে আনা হোক।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly compares ipl to epl and gets trolled

Next Story
হাজার হাজার কোটিতে পকেট ভরল IPL-এর! টাকার সমুদ্রে ভাসছেন সৌরভ-জয় শাহরা