বড় খবর

কোহলি-সৌরভ সংঘাতে নীরবতা ভাঙলেন কাইফ, সরাসরি জানালেন কার পক্ষে তিনি

সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বিরাট কোহলির দ্বন্দ্বে আপাতত উত্তাল ক্রিকেট মহল। সেই বিতর্কে এবার মুখ খুললেন মহম্মদ কাইফ।

২৪ ঘন্টা পরেই ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্ৰথম টেস্টে নামছে। এমন অবস্থাতেও কোহলি বনাম সৌরভ বিতর্ক কিছুতেই মিটছে না। যতদিন যাচ্ছে, ততই ভারতীয় ক্রিকেটে জলঘোলা হচ্ছে। প্রকাশ্য সাংবাদিক সম্মেলনে কোহলি বোর্ড সভাপতি সৌরভের দাবি খারিজ করে দিলেও বোর্ডের তরফে এখনও কোনও বিবৃতি পাওয়া যায়নি।

এমন অবস্থায় একাধিক প্রাক্তন ক্রিকেটার এই বিতর্কে মুখ খুলেছেন। এই তালিকায় সাম্প্রতিক সংযোজন মহম্মদ কাইফ। সৌরভ নাকি বিরাট কোহলি কে সত্যি কথা বলছেন, তা নিয়ে তোলপাড় হয়ে যাচ্ছে ক্রিকেট মহল। রমন প্রেক্ষিতে মহম্মদ কাইফ ইন্ডিয়া.কম-এ নিজের লেখা কলামে নিজের মত জানিয়েছেন।

আরও পড়ুন: চড় খেয়ে হাউহাউ করে কেঁদেছিলেন! হরভজনের বিদায়ে মন খারাপ করা বার্তা সেই শ্রীসন্থের

“সম্প্রতি ভারতীয় ক্রিকেট ভুল কারণে শিরোনামে উঠে এসেছে। দক্ষিণ আফ্রিকা সফরে রওনা হওয়ার আগে ঝড় তুলে দিয়েছেন বিরাট কোহলি। আর সৌরভ গঙ্গোপাধ্যায়ও এর মধ্যে চলে এসেছেন।” লিখেছেন কাইফ।

কারোর পক্ষ নিয়ে আলাদা করে মুখ না খুললেও কাইফ এমন পরিস্থিতিতে ভরসা রাখছেন ভারতের সদ্য নিযুক্ত কোচ রাহুল দ্রাবিড়ের ওপর। রবি শাস্ত্রীর জমানা শেষের পরে রাহুল দ্রাবিড় জাতীয় দলের কোচিংয়ের দায়িত্বে এসেছেন। দ্রাবিড়ই এমন অবস্থা থেকে দলকে তুলে আনতে পারবেন, এমনটাই বিশ্বাস কাইফের।

ঘটনাচক্রে, গ্রেগ চ্যাপেল-সৌরভ গঙ্গোপাধ্যায়ের মহা-বিতর্কিত অধ্যায়ের সময়েও দ্রাবিড় জাতীয় দলের নেতৃত্বের দায়িত্ব সামলেছিলেন। সেই ঘটনা থেকেই কাইফ আশাবাদী দ্রাবিড়ই এই মুহূর্তে সবথেকে উপযুক্ত ব্যক্তি।

আরও পড়ুন: KKR রিলিজ করেছিল! IPL নিলামের আগেই ক্রিকেটকে বিদায় দুবার বিশ্বকাপজয়ী কিংবদন্তির

কাইফ লিখেছেন, “সৌভাগ্যবশত এই সময়ে একজন সঠিক লোকের হাতেই দায়িত্ব রয়েছে। আমরা তাঁকে রাহুল দ্রাবিড় নামে চিনি। ভারতীয় ক্রিকেটের যিনি নতুন কোচ। দ্রাবিড় ভাইয়ের নেতৃত্বে এবং সঙ্গে খেলার অভিজ্ঞতা থেকে বলতে পারি, যদি এই মুহূর্তে জাতীয় দলের নৌকা বওয়ার জন্য কেউ উপযুক্ত হন, তিনি দ্রাবিড়ই।”

“আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারি, টিম ইন্ডিয়ার জার্সিতে খেলার সময় দ্রাবিড় নিজে অনেক উত্থান পতনের সাক্ষী থেকেছেন। গ্রেগ চ্যাপেল কোচ থাকার সময় দ্রাবিড় নেতৃত্বের দায়িত্ব নিয়েছিলেন। ২০১৩-য় রাজস্থান রয়্যালসে যখন স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জীর্ণ সেই সময়েও দ্রাবিড় রাজস্থানের ক্যাপ্টেন ছিলেন।”

কাইফ বলছেন, জাতীয় দলের ক্রিকেটারদের ইগো মোকাবিলা করে ধৈর্য্য সহকারে দ্রাবিড় চলতি সমস্যা সমাধান করবেন। “অধিনায়ক হিসেবে এমন বিপর্যয় দ্রাবিড়ের পরীক্ষা নিয়েছে। তবে সেসব কঠিন সময় দারুণভাবে উত্তীর্ণ হয়েছেন। দলের মধ্যে সমন্বয় রক্ষা করার ক্ষমতা, স্থিরতা দিয়ে সকলের ইগো দূর করে স্বার্থপরহীনভাবে দ্রাবিড় নিজের দায়িত্ব পালন করবেন।” আশাবাদী কাইফ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mohammad kaif opens up about virat kohli sourav ganguly bcci rift

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com