বড় খবর

হায়দরাবাদ ক্রিকেট থেকে ‘বিতাড়িত’ আজাহারউদ্দিন! অবশেষে চরম সিদ্ধান্ত নিল কাউন্সিল

মে মাসের ২৫ তারিখে এপেক্স কাউন্সিলের মিটিংয়েই আজাহারউদ্দিন কে শো-কজ নোটিশ ইস্যু করার বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলা হয়।

হায়দরাবাদ ক্রিকেট সংস্থায় বড়সড় রদবদল ঘটল। হায়দরাবাদ ক্রিকেট সংস্থার সভাপতি পদ থেকে এপেক্স কাউন্সিল সরিয়ে দিল মহম্মদ আজাহারউদ্দিনকে। ক্রিকেট বোর্ডের কিছু নিয়ম নীতি ভঙ্গ করায় আজাহারউদ্দিনের বিষয়ে সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেওয়া হল।

এপেক্স কাউন্সিলের তরফে এই জন্য আজাহারউদ্দিনের বিরুদ্ধে কিছু ঘটনার কথা উল্লেখ করে শো-কজ নোটিশ ধরায়। “সদস্যরা যে অভিযোগ করেছেন, তার পরিপ্রেক্ষিতে ১০ জুন এপেক্স কাউন্সিলের বৈঠকে আপনার বিরুদ্ধে একটি শো কজ নোটিশ ইস্যু করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় কিছু নিয়ম ভঙ্গ করার জন্য। সেই অভিযোগের সত্যতা প্রকাশ্যে না আসা পর্যন্ত আপাতত আপনাকে সংস্থার সভাপতি পদ থেকে সাসপেন্ড করা হল। সদস্যপদও খারিজ করা হচ্ছে।” জানানো হয়েছে সেই শো কজ নোটিশে।

আরো পড়ুন: WTC ফাইনালে বাদ শার্দুল, জায়গা হল না মায়াঙ্কেরও! দেখুন কেমন দল নামাচ্ছেন কোহলিরা

জানা গিয়েছে, হায়দরাবাদ ক্রিকেট সংস্থার সভাপতি হিসেবে প্রাক্তন তারকার বেশ কিছু সিদ্ধান্তে বোর্ডের সদস্যরা অখুশি ছিলেন। বোর্ডের কোনো পরামর্শ ছাড়াই নিজের মত করে সংস্থা চালানোর অভিযোগও উঠেছিল তাঁর বিপক্ষে।

মে মাসের ২৫ তারিখে এপেক্স কাউন্সিলের মিটিংয়েই আজাহারউদ্দিন কে শো-কজ নোটিশ ইস্যু করার বিষয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলা হয়। শোনা গিয়েছে, দুবাইকে একটি ব্যক্তিগত মালিকানাধীন ক্রিকেট দলের মেন্টরও তিনি। সেই ক্লাব আবার আমিরশাহিতে টি২০ লিগে অংশগ্রহণ করে। সেই ক্লাবকে স্বীকৃতি দিতে নারাজ বিসিসিআই। এমন অবস্থায় বোর্ডের এক সংস্থার সভাপতি হিসাবে তিনি কীভাবে সেই ক্লাবের মেন্টরশিপ চালিয়ে যাচ্ছেন, তা নিয়ে প্রশ্ন ওঠে। এমন ঘটনায় স্বার্থ সংঘাত লঙ্ঘন হয়েছে বলেই মনে করছে বোর্ড।

২০১৯-এ হায়দরাবাদ ক্রিকেট সংস্থার সভাপতি পদে নির্বাচিত হন আজহারউদ্দিন। সভাপতি হওয়ার পর থেকেই একাধিক বিতর্কে জড়িয়ে পড়েছিলেন তারকা এই ক্রিকেটার। তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ তদন্তে নির্দোষ প্রমাণিত হলেই একমাত্র তিনি হায়দরাবাদ ক্রিকেট সংস্থার সভাপতি পদে পুনরায় বসতে পারবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mohammed azharuddin from the post of hca president after allegedly breaking several bcci rules

Next Story
Cristiano Ronaldo: রোনাল্ডোর একটা কাণ্ডে ৩০ হাজার কোটি টাকা খোয়াল Coca-ColaCristiano Ronaldo, EURO 2020, Coca-Cola
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com