scorecardresearch

বড় খবর

মোহনবাগান-ভবানীপুর ম্য়াচে খেলেছিলেন গোলাপি বলে, দিন-রাতের টেস্টের দিকে তাকিয়ে ঋদ্ধি-শামি

ভারতীয় দলের দুই স্টার ঋদ্ধিমান সাহা ও মহম্মদ শামি। আগামী ২২ নভেম্বর ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত ঐতিহাসিক দিন-রাতের টেস্টের অংশ হতে চলেছেন তাঁরা।

Mohammed Shami, Wriddhiman Saha look forward to Eden Test
মোহনবাগান-ভবানীপুর ম্য়াচে খেলেছিলেন গোলাপি বলে, দিন-রাতের টেস্টের দিকে তাকিয়ে ঋদ্ধি-শামি
ভারতীয় দলের দুই স্টার ঋদ্ধিমান সাহা ও মহম্মদ শামি। আগামী ২২ নভেম্বর ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত ঐতিহাসিক দিন-রাতের টেস্টের অংশ হতে চলেছেন তাঁরা। ক্রিকেটের নন্দনকাননে ভারত-বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টেস্টটি হবে ফ্লাডলাইটের আলোয় গোলাপি বলে।

দেখতে গেল ঋদ্ধি-শামি দু’জনেই বাংলার ছেলে। নিজেদের ঘরের মাঠেই এই ঐতিহাসিক টেস্ট খেলবেন ভারতের উইকেটকিপার-ব্য়াটসম্য়ান ঋদ্ধি ও পেসার শামি।

ঋদ্ধি-শামির অতীতে এই ইডেনেই খেলেছেন গোলাপি বলে ম্য়াচ। ২০১৬ সালে সিএবি সুপার লিগের ফাইনালে মোহনবাগান বনাম ভবানীপুরের ম্য়াচটি হয়েছিল গোলাপি বলে। ম্য়াচের স্টার হয়ে গিয়েছিলেন শামি। ৪২ রান খরচ করে একাই তুলে নিয়েছিলেন পাঁচ উইকেট। যদিও ঋদ্ধিকে প্রথম বলেই আউট হয়ে ফিরতে হয়েছিল। অতীতের এই অভিজ্ঞতাই রসদ হতে চলেছে তাঁদের।

আরও পড়ুন-৭২টি গোলাপি বল চাইল বোর্ড, ইডেনে কপ্টার থেকে নামতে পারে ট্রফি, সম্ভবত সোনার কয়েনে টস

গোলাপি বলে টেস্ট খেলত উদগ্রীব শামি। সংবাদসংস্থা পিটিআই-কে তিনি বলেছেন, “আমি সব সময় গোলাপি বলেই খেলতে পছন্দ করব। আশা করব ভবিষ্য়তে গোলাপি বলে আরও ম্য়াচ খেলা হোক। সবচেয়ে ভাল ব্য়াপারা রোদের আলোয় মাত্র একটি সেশনই বল করতে হয়। রোদ চলে যাওয়ার পরেই বল কথা বলতে শুরু করে। আমি প্রথম ইনিংসে রিভার্স সুইং পেয়েছিলাম। মনে হচ্ছে শুষ্ক পরিবেশেই খেলা হবে। বল রিভার্স করবে। গোলাপি বলে কিন্তু ৪০ ওভারের পরেও সিম একই রকম থেকে যায়।“

আরও পড়ুন-India vs Bangladesh: ইডেনে টিকিট মূল্য ৫০ টাকার

 

ঋদ্ধি গোলাপি বলের খেলাটাকে চ্য়ালেঞ্জ হিসেবেই নিচ্ছেন। ইন্ডিয়া টিভিকে তিনি বলছেন, “আমাদের কাছে এটা নতুন চ্য়ালেঞ্জ। আমরা গোলাপি বলে আগে টেস্ট খেলিনি। ঘরোয়া ক্রিকেটে গোলাপি বলে ম্য়াচ খেলাার অভিজ্ঞতা আমার রয়েছে। চ্য়ালেঞ্জ সব খেলাতেই থাকে। দল হিসেবে যত বেশি চ্য়ালেঞ্জ নিতে পারব তত আমরা ভাল হব। “

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mohammed shami wriddhiman saha look forward to eden test155882