scorecardresearch

বড় খবর

সবুজ-মেরুন কাঁপানো স্ট্রাইকার এবার মহামেডানে! বুধবারের বিরাট ঘোষণায় দারুণ চমক

গত বছর ভবানীপুরের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন হেনরি। তাঁকেই চলতি মরসুমের জন্য সই করিয়ে ফেলল মহামেডান এসসি।

মোহনবাগান মাতিয়ে দিয়েছিলেন একসময়। সবুজ মেরুন জনতার অন্যতম ভরসার নাম হয়ে উঠেছিলেন কয়েক মরশুম আগে। সেই হেনরি কিসেক্কাকে বুধবার সই করালো মহামেডান। ভবানীপুরের হয়ে খেলছিলেন তিনি। তবে ভবানীপুর থেকে কিসেক্কাকে বাকি মরশুমেট জন্য সাদা-কালো ব্রিগেডে সই করিয়ে ফেললেন মহামেডান কর্তারা। আইলিগে খেলতে দেখা যাবে শীঘ্রই।

ভারতে আত্মপ্রকাশ গোকুলাম কেরালার জার্সিতে। আবির্ভাবেই ৭ ম্যাচে ৪ গোল করে নজর কেড়ে নিয়েছিলেন। কিসেক্কার দৌলতেই মালাবারিয়ান্সরা আইলিগে অবনমন বাঁচায় শেষমেশ। তাঁকে সই করা গেমচেঞ্জার হয়ে দাঁড়ায় গোকুলামের কাছে। শেষ সাত ম্যাচের তিনটিতেই জয় পেয়েছিল গোকুলাম। লিগ টেবিলের শীর্ষে থাকা মিনার্ভা পাঞ্জাব তো বটেই গোকুলামের কাছে হারতে হয় ইস্টবেঙ্গল, মোহনবাগানকেও।

আরও পড়ুন: মোহনবাগান ক্লাব তাঁবুর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী, ফেসবুকে বড় আপডেট সহ সভাপতি কুনালের

২০১৮-র সুপার কাপে কিসেক্কার জোড়া গোল ডুবিয়ে দেয় আইএসলের দল নর্থ ইস্ট ইউনাইটেডকেও। গোকুলাম সুপার কাপে শেষ ১৬-য় পৌঁছলেও বেঙ্গালুরুর কাছে হারতে হয়। উগান্ডার তারকা গোকুলামকে লিড এনে দিলেও সুনীল ছেত্রী এবং মিকুর গোলে শেষমেশ হার মানে গোকুলাম।

২০১৭/১৮-র আইলিগে কিসেক্কা মোহনবাগানের বিরুদ্ধে দুই ম্যাচেই গোল করে যান। তারপরে সঞ্জয় সেনের বাগানে যোগ দিয়ে কলকাতায় চলে আসেন তারকা। গোকুলাম তারকাকে রাখতে চাইলেও বাগানের বড়সড় প্রস্তাব উপেক্ষা করতে পারনেনি উগান্ডার স্ট্রাইকার। সবুজ-মেরুনে তিনি জুটি বাঁধেন দিপান্ডা ডিকার সঙ্গে।

মরশুম শেষে তিনি ফের গলীলাম8 কেরালাতেই ফিরে যান। করোনা অতিমারীতে গত দুবছর নিজের দেশ উগান্ডাতেই খেলছিলেন। গত বছর ভবানীপুরে নাম লিখিয়েছিলেন। বছর ঘুরতে না ঘুরতেই পুনরায় প্রত্যাবর্তন কলকাতার অন্যতম প্রধান ক্লাবে।

সাদা-কালো জার্সিতে পুরোনো ম্যাজিক তিনি ফেরাতে পারেন কিনা, সেটাই এখন দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mohammedan sc roped in former mohun bagan star henry kisekka for the upcoming season