scorecardresearch

বড় খবর

৪০ বছরের শাপমোচন! কলকাতা লিগ এবার মহামেডানের ঘরে

৪০ বছর কলকাতা লিগে খরা কাটিয়ে অবশেষে চ্যাম্পিয়ন মহামেডান স্পোর্টিং। মার্কাসের গোলে শাপমুক্তি হল সাদা কালো বাহিনীর।

দীর্ঘ ৪০ বছরের প্রতীক্ষার অবসান। ফাইনালে রেলওয়ে এফসিকে হারিয়ে কলকাতা লিগ চ্যাম্পিয়ন মহামেডান এফসি। ১-০ গোলের ব্যবধানে রেড রোডের সাদা কালো বাড়িতে এবার কলকাতা লিগের ট্রফি। এতেই যুবভারতীতে বাঁধনছাড়া উৎসবে মাতল মহামেডান সমর্থকরা।

১৯৮০ সালে শেষবার কলকাতা লিগ জয়ের স্বাদ পেয়েছিল মহামেডান স্পোর্টিং। তারপরে গঙ্গা দিয়ে বয়ে গিয়েছে বহু জল। কেটে গিয়েছে ৪০ বছর। তবে কলকাতা লিগের ট্রফি আর ঢোকেনি মহামেডান তাঁবুতে।

আরও পড়ুন: একসঙ্গে তিনজনকে ক্যাপ্টেন করল সবুজ মেরুন! হাবাসের ঘোষণায় চমকের পরে চমক

এবার দুই প্রধান ইস্টবেঙ্গল, মোহনবাগান লিগ থেকে নাম তুলে নিয়েছিল আগেই। তবে এতেও মহামেডানের ট্রফি জয়ের কৃতিত্ব বিন্দুমাত্র ম্লান নয়। আগাগোড়া লিগে দাপট বজায় রেখেছে সাদা-কালো জার্সি ধারীরা। শেষ পর্যন্ত রেলওয়ে এফসিকে মার্কাস জোসেফের করা একমাত্র গোলে চ্যাম্পিয়ন মহামেডান এসসি। ম্যাচের তিন মিনিটের মধ্যেই জোসেফ গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন। বাকি সময় আর গোল করতে না পারলেও সেই লিড ধরে রেখে চ্যাম্পিয়ন আন্দ্রে চের্নিশভের দল।

এর আগে ডুরান্ড কাপ এবং ফুটসল টুর্নামেন্টে স্বপ্নভঙ্গের সাক্ষী থেকেছিল মহামেডান সমর্থকরা। জোড়া স্বপ্নভঙ্গের মঞ্চেও যুবভারতীতে শেষ ম্যাচের জন্য উৎসাহ তুঙ্গে উঠেছিল। টিকিটের জন্য কলকাতায় ফিরেছিল চেনা হাহাকার। সমর্থকদের হতাশ করেনি মহামেডান।

রেলওয়ে এফসি সেয়ানে সেয়ানে টক্কর দিলেও মহামেডানকে বৃহস্পতিবার রুখতে পারেনি। চ্যাম্পিয়ন হয়েই মাঠ ছেড়েছে মহামেডান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mohammedan sporting crowned calcutta football league champion after 40 years