লাল-হলুদের এই প্রাক্তন কোচই বাগানের হটসিটে

শঙ্কলাল চক্রবর্তীর পর কে হবেন মোহনবাগানের পরবর্তী কোচ? শেষ ২৪ ঘণ্টায় এই প্রশ্নই ঘোরপাক খাচ্ছিল বঙ্গজ ফুটবলের ময়দানে। ডেরেক পেরেরা ও বিশ্বজিৎ ভট্টাচার্যের সঙ্গেই নাম উঠে আসছিল আরও এক জন কোচের।

By: Kolkata  Updated: January 7, 2019, 04:37:47 PM

শঙ্কলাল চক্রবর্তীর পর কে হবেন মোহনবাগানের পরবর্তী কোচ? শেষ ২৪ ঘণ্টায় এই প্রশ্নই ঘোরপাক খাচ্ছিল বঙ্গজ ফুটবলের ময়দানে। ডেরেক পেরেরা ও বিশ্বজিৎ ভট্টাচার্যের সঙ্গেই নাম উঠে আসছিল আরও এক জন কোচের। তাঁর হাত ধরেই উত্তর-পূর্ব ভারতের প্রথম ক্লাব হিসেবে ২০১৬-১৭ মরসুমে আই-লিগ জিতেছিল আইজল। সেই খালিদ জামিলকেই আই-লিগের বাকি টুর্নামেন্টের জন্য কোচ করল গঙ্গাপারের শতাব্দী প্রাচীন ক্লাব।

আগামিকালই জামিল নর্ডি-ডিকাদের দায়িত্ব নেবেন। বাগান থেকে মেইল মারফত সেখবর জানিয়ে দেওয়া হয়। সোমবার ক্লাবকর্তাদের বৈঠকের পরেই চূড়ান্ত হয়ে যায় যে, লাল-হলুদের প্রাক্তন কোচই শঙ্করলালের জুতোয় পা গলাতে চলেছেন। গতকাল অর্থাৎ রবিবার ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে রিয়াল কাশ্মীরের কাছে ২-১ গোলে হারের পরেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন শঙ্করলাল।

আরও পড়ুন: বাগানের দায়িত্ব ছাড়ছেন শঙ্করলাল, জানিয়ে দিলেন সাংবাদিক বৈঠকে

বাগানকে কলকাতা লিগ দেওয়া কোচ যদিও এখনই দায়িত্ব থেকে সরে আসছেন না। আরও দু’ম্যাচ তাঁর কোচিংয়েই মাঠে নামবেন নর্ডি-ডিকারা। তারপরই দায়িত্ব নেবেন জামিল। ৩৩ মাস পর ডার্বি হারার পর থেকেই শঙ্করলালের ওপর চাপ বাড়ছিল বলে মনা করা হচ্ছিল। যদিও শঙ্করলাল দলের ব্যর্থতার দায় নিজের কাঁধে দিয়েই দায়িত্ব থেকে অব্যহতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

৪১ বছরের জামিল মহিন্দ্রা ইউনাইটেড, এয়ার ইন্ডিয়া, মুম্বই ও আইজলের কোচিং করিয়েছেন তাঁর দীর্ঘ কেরিয়ারে। ২০১৭-১৮ মরসুমে তিনি প্রথম বাংলার ফুটবলের স্বাদ পান ইস্টবেঙ্গলের সৌজন্যে। জামিল ভারতসেরা আইজল দলের একাধিক ফুটবলারকে ভাঙিয়ে আনেন ইস্টবেঙ্গলে। তাঁর মধ্যে আলআমনা ও ডানমাওয়াইয়াদের মতো খেলোয়াড়রা ছিলেন।

মিতভাষী জামিলের বাংলা ফুটবলের অভিজ্ঞতা একেবারেই ভাল নয়। তাঁর কোচিংয়ে ইস্টবেঙ্গল কলকাতা লিগ জেতে ঠিকই। কিন্তু আই-লিগে গিয়েই হোঁচট খায় ইস্টবেঙ্গল। খেলোয়াড়দের সঙ্গে মনোমালিন্যও শুরু হয় তাঁর। অবশেষে ইস্টবেঙ্গল তাঁর সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করে নেয়। আই-লিগের মাঝপথে সুভাষ ভৌমিককে টিডি করিয়ে আনে ইস্টবেঙ্গল। যদিও লালহলুদের আই-লিগ অধরাই থেকে যায়।১১ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে মোহনবাগান লিগ তালিকায় ছ’নম্বরে। লিগ জয়ের স্বপ্ন প্রায় বিলীন বললেই চলে। এখন দেখার জামিলের হাত ধরে বাগান আই-লিগে কতদূর যেতে পারে!

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mohun bagan appoints khalid jamil as their new coach63751

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাজ্য রাজনীতি
X