বড় খবর

দক্ষিণ আফ্রিকা ছেড়ে দিলেন মর্কেল, অস্ট্রেলীয় ক্রিকেটার হিসেবে এবার মাঠ মাতাবেন

চলতি সপ্তাহের শুরুতেই সারে-তে তিন বছরের চুক্তি খতম হয় তারকা ক্রিকেটারের। তারপরেই বলেন সিডনিতে পরিবার থেকে দূরে বেশি সময় কাটাতে পারবেন না।

আসন্ন বিগ ব্যাশ লিগে একজন অস্ট্রেলীয় ক্রিকেটার হিসেবে অংশ নেবেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার মর্নি মর্কেল। তিনি খেলবেন ব্রিসবেন হিট-এর হয়ে।

নিজের দেশ দক্ষিণ আফ্রিকা ছেড়ে দিয়েছিলেন বেশ কিছুদিন হল। আস্তানা গেড়েছিলেন অস্ট্রেলিয়ায়। সম্প্রতি ওদেশে বসবাসের জন্য স্থায়ী বাসিন্দা হওয়ার ছাড়পত্র পেয়েছেন অস্ট্রেলিয়ার সরকারের কাছ থেকে।

আরো পড়ুন: এই ছোট কাজ করলেই কেল্লাফতে! ধোনির ব্যাটে আসবে রানের ফুলঝুরি, আইপিএলে হবে ৪০০-ও

গত মরশুমে পার্থ স্করচার্সে আন্তর্জাতিক ক্রিকেটারের কোটায় পরিবর্ত ক্রিকেটার হিসাবে যোগ দিয়েছিলেন। তবে এবারে পূর্ণ মরসুমের জন্য ব্রিসবেন হিট-এর সঙ্গে চুক্তিবদ্ধ হলেন তিনি।

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া মর্কেল জানালেন, “এখনও ক্রিকেট আগের মতোই উপভোগ করি। হিট দলে যোগ দেওয়াটা একটা নতুন অভিজ্ঞতার বিষয় হতে চলেছে। স্থানীয় ক্রিকেটার হিসেবে যোগ দেওয়ার বিষয়টাও একটু অন্যরকম হতে চলেছে। তবে অস্ট্রেলিয়ায় বসবাস করা এবং কাজ করা বেশ উপভোগ করি। এটা জীবনেরই একটা অংশ।”

আন্তর্জাতিক ক্রিকেটে ৫৪৪ উইকেটের মালিক মর্কেল। আইপিএলেও ৭০ ম্যাচ খেলে সংগ্রহে রয়েছে ৭৭ উইকেট। দিল্লি ডেয়ারডেভিলসে খেলার সময় অধিনায়ক হিসাবে পেয়েছিলেন জেমস হোপ-কে। জেমস হোপ বর্তমানে ব্রিসবেনের সহকারী কোচ।

চলতি সপ্তাহের শুরুতেই সারে-তে তিন বছরের চুক্তি খতম হয় তারকা ক্রিকেটারের। তারপরেই বলেন সিডনিতে পরিবার থেকে দূরে বেশি সময় কাটাতে পারবেন না। গোড়ালির চোট লেগেছিল কিছুদিন আগে। সেই চোট কাটিয়ে উঠছেন ধীরে ধীরে।

চলতি মাসেই হিট-এর তরফে যোগাযোগ করা হয় মর্কেলের সঙ্গে। মর্কেলকে পেয়ে উছ্বসিত ব্রিসবেন হিট কোচ ড্যারেন লেহম্যান। তিনি জানিয়েছেন, অধীর আগ্রহে মর্কেলের আগমনের জন্য প্রতীক্ষা করছেন। ডিসেম্বরের ১০ তারিখ থেকে শুরু হচ্ছে বিগ ব্যাশ লিগ। পরের দিন-ই ক্যানবেরায় হিট মুখোমুখি হবে মেলবোর্ন স্টার্সের বিরুদ্ধে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Morne morkel joins big bash league as australian cricketer

Next Story
এই দুই কারণে মুম্বইকে আইপিএলে হারানো অসম্ভব! দাপুটে রোহিতদের সাফল্যের জোড়া রহস্য জানুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com