ICC Cricket World Cup 2019: কোহলি বললেন সবচেয়ে চ্যালেঞ্জিং বিশ্বকাপ

ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে আগামী ৫ জুন। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের বিরুদ্ধে নামার আগে বিরাটরা দু’টি ওয়ার্ম-আপ ম্যাচ খেলবেন। নিউজিল্যান্ড এবং বাংলাদেশের বিরুদ্ধে খেলেই তারা ফাফ দু প্লেসিসের দলের মুখোমুখি হবে।

By: Mumbai  Published: May 21, 2019, 4:47:40 PM

আগামীকাল লন্ডনের বিমান ধরবেন বিরাট কোহলি অ্য়ান্ড কোং। মিশন বিশ্বকাপ। ক্রিকেটের শো-পিস ইভেন্টে যাওয়ার আগে মঙ্গলবার মুম্বইতে সাংবাদিক সম্মেলন করলেন ভারতীয় দলের ক্যাপ্টেন কোহলি এবং তাঁদের হেডস্য়ার রবি শাস্ত্রী। এই নিয়ে তৃতীয়বার বিশ্বকাপ খেলবেন কোহলি। কিন্তু এই প্রথমবার ক্যাপ্টেনসির গুরুদায়িত্ব তাঁর কাঁধে। কোহলি সরাসরি বলেই দিন, “আমার জন্য সবচেয়ে চ্যালেঞ্জিং বিশ্বকাপ। এখানে যে কোনও দলই একে অপরকে হারানোর ক্ষমতা রাখে। আমাদের দ্রুত পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হবে।”

ইংল্যান্ডে এখন গরম। ফলে দুরন্ত সুইং আর গতিময় পিচের বদলে পাটা পিচই প্রত্যাশিত। সম্প্রতি ইংল্যান্ড-পাকিস্তানের সিরিজ দেখিয়ে দিয়েছে যে ৩০০ প্লাস স্কোর করেও অনায়াসে তা তাড়া করে ম্য়াচ জেতা সম্ভব। ফলে ব্য়াটসম্যানরা স্বর্গরাজ্য পেতে চলেছেন। কোহলি বলছেন. “যে কোনও রকমের স্কোর হতে পারে। বড় রানের স্কোরেরও সম্ভাবনা আছে।” কোহলি আরও বলছেন যে. চ্যালেঞ্জিং টুর্নামেন্টের আগে দলের সকলেই একটা বিরতি পেয়েছে। ফলে এটা পজিটিভ দিক তাদের জন্য়। ফুটবলের ফ্যান কোহলি আবার প্রিমিয়র লিগ আর লা লিগার তুলনা টেনেছেন। তিনি বলছেন, “ফুটবলে প্রিমিয়র লিগ বা লা লিগায় একটা টানা তিন-চার মাসের খেলা হয়। তারপর একটা ব্রেক থাকে।” কোহলি আরও জানিয়েছেন যে, তাঁদের অনুপ্রেরণা ভারতীয় সেনা। দেশের সৈন্য়দের জন্য কিছু করতে পারার চেয়ে ভাল কিছু হতে পারে না বলেই মত কোহলির।”

আরও পড়ুন: Indian cricket team’s full schedule for ICC Cricket World Cup 2019: কবে-কখন আর কোথায় খেলা?

শাস্ত্রীও বলছেন যে এটা ভীষণ চ্যালেঞ্জিং বিশ্বকাপ। তিনি জানালেন, “সবচেয়ে ভাল ব্য়াপার যে, দু’টো ম্যাচের মধ্যে অনেকটা সময় থাকছে। আমাদের শুরুতে কঠিন চারটি ম্যাচ রয়েছে। প্রথম বল থেকেই আমাদের গভীরতা দেখাতে হবে। এটাই সবচেয়ে চ্যালেঞ্জের। ধারাবাহিকতা ধরে রাখতে পারলে আমরা কাজটা করতে পারব।” অন্যদিকে ধোনি-কোহলির সম্পর্ক নিয়েও মুখ খুললেন শাস্ত্রী তিনি জানাচ্ছেন, “ধোনির সঙ্গে কোহলির সম্পর্ক অসাধারণ। ধোনি দেখিয়েছে ওই এই ফর্ম্যাটে এখনও সেরা। যেভাবে ও আইপিএলে চালিয়ে খেলেছে। সেটা দেখে ভাল লেগেছে।”

ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে আগামী ৫ জুন। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের বিরুদ্ধে নামার আগে বিরাটরা দু’টি ওয়ার্ম-আপ ম্যাচ খেলবেন। নিউজিল্যান্ড এবং বাংলাদেশের বিরুদ্ধে খেলেই তারা ফাফ দু প্লেসিসের দলের মুখোমুখি হবে।

 

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title:

Advertisement