scorecardresearch

বড় খবর

জানুয়ারি পর্যন্ত প্রত্যাবর্তন নিয়ে কোনও প্রশ্ন নয়, বলছেন ধোনি

কিছুদিন আগেই ধোনি অনুশীলনে ফিরেছেন। মাঠে দেখা গিয়েছে ঝাড়খণ্ডের অনুর্ধ্ব-২৩ ক্রিকেটারদের সঙ্গে। এতেই স্পষ্ট এখনই অবসরের চিন্তা নেই ধোনির।

MS Dhoni
জাতীয় দলের জার্সিতে শীঘ্রই দেখা যেতে পারে ধোনিকে (টুইটার)
জাতীয় দল থেকে বিশ্রাম নিয়ে অনির্দিষ্টকালের জন্য বাইরে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। কবে আবার জাতীয় দলের জার্সিতে দেখা যাবে তাঁকে, তা নিয়ে আকাশচুম্বী জিজ্ঞাসা সমর্থককুলের মধ্যে। প্রত্যাবর্তন নিয়ে এবার নিজেই মুখ খুললেন ধোনি। বলে দিলেন, “জানুয়ারি পর্যন্ত কোনও প্রশ্ন করো না।”

মুম্বইতে এক ইভেন্টে এসে ধোনি জানিয়ে দিলেন নিজের প্রত্যাবর্তন নিয়ে এই কথা। বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসর নিয়ে জল্পনা চলছে। বিশ্বকাপে সেমিফাইনালে বিপর্যয়ের পরে জাতীয় দলের জার্সিতে আর ধোনিকে দেখা যায়নি। সেনাবাহিনীর ডিউটির কথা বলে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে অব্যাহতি চেয়েছিলেন। তারপরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে সিরিজেও দেখা যায়নি মহাতারকাকে।

আরও পড়ুন এখনই অবসর নয়, আইপিএলে খেলবেন ধোনি

কিছুদিন আগেই ধোনি অনুশীলনে ফিরেছেন। মাঠে দেখা গিয়েছে ঝাড়খণ্ডের অনুর্ধ্ব-২৩ ক্রিকেটারদের সঙ্গে। এতেই স্পষ্ট এখনই অবসরের চিন্তা নেই ধোনির।

২৪ ঘণ্টা আগেই রবি শাস্ত্রী জানিয়েছেন, “ধোনির অবসর নিয়ে এখনই কোনও ভবিষ্যৎবাণী করা উচিত হবে না। ও কখন খেলা শুরু করবে, সেটা দেখার। জাতীয় দলের হয়ে বাকি কিপাররা কেমন পারফর্ম করছে, সেটাও বিবেচ্য হবে। আইপিএল পর্যন্ত সকলে অপেক্ষা করে রয়েছে। আইপিএলের পারফরম্যান্স দেখেই বিশ্বকাপের ১৫ জনের দল বাছাই করা হবে।”

আরও পড়ুন বিয়ের আগে সব পুরুষই সিংহ: এমএস ধোনি

শাস্ত্রী যখন আইপিএল পর্যন্ত ধোনির জন্য ধৈর্য ধরতে বলছেন, তখন সিএসকের এক কর্তা আবার জানিয়েছেন, ধোনির গতিবিধি সম্পর্কে নাকি টিম ম্যানেজমেন্ট অবহিত নয়। তবে এটা পুরোপুরি সত্যি না-ও হতে পারে। ডিসেম্বরে টি২০ বিশ্বকাপে ভারতের পরিকল্পনায় ভালভাবেই রয়েছে ধোনি।”

সবমিলিয়ে ধোনি-ভক্তরা যে আশায় বুক বাঁধছেন, তা বলই বাহুল্য।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni cricket return team india